Logo
মঙ্গলবার, ১৯ জুন, ২০১৮ | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় ঈদযাত্রায় প্রাণ গেছে ৩২২ জনের

প্রকাশের সময়: ৫:৩৫ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৩, ২০১৭

তৃতীয়মাত্রা:

ঈদুল আজহায় সারা দেশে সড়ক দুর্ঘটনায় মোট ২৫৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৬৯৬ জন। সড়ক, রেল ও নৌপথে সম্মিলিতভাবে ২৭২টি দুর্ঘটনায় ৩২২ জন নিহত ও ৭৫৯ জন আহত হয়েছেন।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদনে বলা হয়, প্রতি বছর ঈদ কেন্দ্রিক সড়ক দুর্ঘটনা আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় গত চার বছর যাবত বিষয়টি তারা পর্যবেক্ষণ করে আসছে। এবার অনেক আগেভাগে ঈদযাত্রা শুরু হওয়ায় ঘরমুখো যাত্রা ফেরত যাত্রার চেয়ে খানিকটা স্বস্তিদায়ক হলেও ফিরতি যাত্রায় ভোগান্তি ও সড়ক দুর্ঘটনায় প্রাণহানি বেড়েছে।

ঈদযাত্রা শুরুর দিন ২৮ আগস্ট থেকে ঈদ শেষে বাড়ি থেকে কর্মস্থলে ফেরা ৯ সেপ্টেম্বর পর্যন্ত গত ১৩ দিনে ২১৪ টি সড়ক দুর্ঘটনায় ২৫৪ জন নিহত ও ৬৯৬ জন আহত হয়েছে। একই সময়ে নৌপথে ১৫টি দুর্ঘটনায় ২৫ জন নিহত ও ৬৩ জন আহত হয়েছে। উল্লেখিত সময়ে রেলপথে ট্রেনে কাটা পড়ে ৪৩ জন নিহত হয়।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের সদস্যরা ২২টি জাতীয় দৈনিক, ৬টি আঞ্চলিক দৈনিক ও ১০টি অনলাইন দৈনিকে প্রকাশিত সংবাদ মনিটরিং করে এ পরিসংখ্যান তৈরি করে।

 

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
রোহিঙ্গাদের বিষয়ে সতর্ক অবস্থানে নির্বাচন কমিশন

তৃতীয়মাত্রা: মিয়ানমারে জাতিগত নিধনের শিকার হয়ে নতুন করে যে রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করছে তারা যেন কোনভাবেই ভোটার তালিকায় অন্তর্ভূক্ত না...

Close

উপরে