Logo
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

আবারো বাড়ছে সোনার দাম

প্রকাশের সময়: ১২:৩১ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১২, ২০১৭

তৃতীয়মাত্রা:

বিশ্ববাজারে সোনার দাম বাড়ায় দেশের বাজারে প্রতি ভরিতে সর্বোচ্চ এক হাজার ৫১৬ টাকা বেড়েছে সোনার দাম। সোমবার থেকে এ দাম কার্যকর হয়েছে।

রোববার বিকেলে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

নতুন দাম অনুসারে, সোমবার থেকে দেশে প্রতি ভরি(১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ৮২৭ টাকা।

রোববার প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৪৮১ টাকা, ১৮ ক্যারেট ৪০ হাজার ৮২৪ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৬ হাজার ২৪৪ টাকায় বিক্রি করা হয়।

সোমবার থেকে এই সোনার দাম বেড়ে বিক্রি হচ্ছে ২২ ক্যারেটে ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৩৪১ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৫৮৩ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সভাপতি গঙ্গা চরণ মালাকার জানিয়েছেন, গত কয়েক দিনে আন্তর্জাতিক বাজারের সোনার প্রতি আউন্সে ৫০ ডলারের বেশি বেড়েছে। সেজন্য আমরা দেশের বাজারে সোনার দাম বাড়াতে বাধ্য হয়েছি।

দাম বাড়েনি রুপার। প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
উত্তর কোরিয়ার বিরুদ্ধে ফের অবরোধ

তৃতীয়মাত্রা: উত্তর কোরিয়ার বিরুদ্ধে ফের অবরোধ আরোপ করলো জাতিসংঘ। নিরাপত্তা পরিষদ সর্বসম্মতিক্রমে দেশটির ওপর এ নিষেধাজ্ঞা করে। সোমবার উত্তর কোরিয়ার...

Close

উপরে