Logo
শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

ভোলা সফর করলেন ভারতের কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু

প্রকাশের সময়: ৫:৪০ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ২৫, ২০১৮

তৃতীয় মাত্রা :

ইয়াছিনুল ঈমন , ভোলা প্রতিনিধি : ভারতের কেন্দ্রীয় শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু আজ (২৫ সেপ্টেম্বর) মঙ্গলবার ভোলা সফর করেছেন। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আমন্ত্রণে তিনি সকালে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে বেলা ১১টায় ভোলা পৌঁছেন। সুরেশ প্রভাকর দুপুরে বাংলাবাজার ফাতেমা খানম কলেজ অডিটরিয়ামে জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন। সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা এবং ঢাকার কয়েকজন শীর্ষ ব্যবসায়ীসহ ভোলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। এ সময় দুই দেশের বাণিজ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের সময় ভারতের ভূমিকার কথা স্মরণ করে বন্ধুপ্রতীম দেশ দুটির বাণিজ্য স¤প্রসারণে আরও ফলপ্রসূ পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।
ভারতের কেন্দ্রীয় শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসংশা করে বলেন, তার যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপনের মাধ্যমে আন্তর্জাতিক বিশ্বে প্রসংশা কুড়িয়েছে। যা বিশ্বের অনেক দেশ-ই করতে পারেনি। বাংলাদেশ বর্হিঃবিশ্বে আজ উন্নয়নের রোল মডেল।
ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেন, মুজিব-ইন্দিরার নেতৃত্বে ভারত-বাংলাদেশ সম্পর্কের যে ভিত রচিত হয়েছিল, তা আজ হাসিনা-মোদির নেতৃত্বে সেই সম্পর্ক আরও সুদৃঢ় ও শক্তিশালী হয়েছে। ভারত বাংলাদেশের পাশে আগেও ছিল এবং বর্তমানেও আছে।
ভোলা জেলা চেম্বার অব কমার্সের সভাপতি ও ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভারতের কেন্দ্রীয় শিল্প, বাণিজ্য ও বেসামরিক বিমানমন্ত্রী সুরেশ প্রভাকর প্রভুর সহধর্মীনি মিসেস উমা প্রভু, ভারতের বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ভ‚পিন্দর এস ভাল্লা, বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শেফারী জুনজা, ভারতের বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব অনুরাগ সর্মা, ঢাকাস্থ ভারতের হাই কমিশনের দ্বিতীয় সচিব (বাণিজ্যিক) শিশির কোথারী, ঢাকাস্থ ভারতের হাই কমিশনের এপিডবিøউ এম কে যাদব, ক্যাপটেন (অব:) এবি তাজুল ইসলাম এমপি, বাণিজ্যমন্ত্রীর সহধর্মীনি আনোয়ারা আহমেদ, মিমেম খালেদা আক্তার বিলাসী, বসুন্ধরা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভির, স্কয়ার গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, ইসলাম গ্রæপের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (এফটিএ) মোঃ শফিকুল ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারী পরিচালক (ডঞঙ ঈবষষ) মোঃ মুনির চৌধুরী, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম প্রমূখ। অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগণ, জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, ভোলার সকল উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সম্পাদক এবং বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
মত বিনিময় সভার আগে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ অতিথিবৃন্দকে নিয়ে ভোলার বাংলাবাজারে প্রতিষ্ঠিত স্বাধীনতা জাদুঘর পরিদর্শন করেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বাংলাবাজার ফাতেমা খানম কলেজের সভাপতি মইনুল হোসেন বিপ্লব।

 

 

Read previous post:
বাসাবি স্কুল কাবাডি প্রতিযোগিতা শুরু

তৃতীয় মাত্রা : আগামীকাল বুধবার (২৬ সেপ্টেম্বর) ঢাকার স্কুলগুলো নিয়ে শুরু হচ্ছে স্কুল কাবাডি প্রতিযোগিতা। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায়...

Close

উপরে