Logo
রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ | ৫ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের দেখতে উখিয়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশের সময়: ৩:১৯ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ১০, ২০১৭

তৃতীয়মাত্রা:

বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা সরেজমিন দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গলবার উখিয়া যাচ্ছেন। রোববার দুপুরে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়। সেখানে উল্লেখ করা হয়, আগামী ১২ সেপ্টেম্বর (মঙ্গলবার) কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে শরণার্থী ক্যাম্প পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী।

এর আগে ৭ সেপ্টেম্বর উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গাদের নিবন্ধিত ক্যাম্প ও অস্থায়ী ক্যাম্পগুলো পরিদর্শন করেন তুরস্কের ফার্স্টলেডি এমিন এরদোয়ান।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট রাতে রাখাইনে একসঙ্গে ৩০টি পুলিশ পোস্ট ও একটি সেনাক্যাম্পে হামলা চালায় আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরএসএ)। ওই হামলায় নিরাপত্তা বাহিনীর ১২ সদস্যসহ ৮৯ জন মারা যান বলে মিয়ানমার সরকারের ভাষ্য। এরপরই রাজ্যটিতে শুরু হয় সেনা অভিযান।

জাতিসংঘের সর্বশেষ তথ্য অনুযায়ী, সেনা অভিযানে এক হাজারের অধিক নিরীহ রোহিঙ্গা মারা গেছে। আর প্রাণ বাঁচাতে সর্বস্ব হারিয়ে বাংলাদেশের সীমান্ত এলাকায় আশ্রয় নিয়েছে প্রায় তিন লাখ রোহিঙ্গা। যাদের অধিকাংশই নারী ও শিশু।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
জুব্বা ছেড়ে ফরমাল পোশাক পরার ব্যাখ্যা দিলেন অনন্ত

বেশ কিছুদিন ধরেই ইসলামের দাওয়াত দিয়ে যাচ্ছেন বাংলাদেশের আলোচিত অভিনেতা অনন্ত জলিল। সেই সাথে তার পোশাকেও দেখা গেছে পরিবর্তন। পূর্বে...

Close

উপরে