Logo
বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ | ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

নবায়নযোগ্য জ্বালানি নিয়ে প্রযুক্তি মেলা করবে ইডকল

প্রকাশের সময়: ৯:৫০ পূর্বাহ্ণ - সোমবার | মার্চ ৪, ২০১৯

তৃতীয় মাত্রা :

সাশ্রয়ী জ্বালানি ও নবায়নযোগ্য শক্তি নিয়ে আন্তর্জাতিক প্রযুক্তি মেলা ও কর্মশালার আয়োজন করবে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল)। আগামী রোববার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুই দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন। গতকাল রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

ইডকলের ডেপুটি চিফ এক্সিকিউটিভ অফিসার ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) এসএম মনিরুল ইসলাম বলেন, নবায়নযোগ্য শক্তি, জ্বালানি দক্ষতা ও গ্রিন বিল্ডিং প্রযুক্তির প্রসার, বাজার সৃষ্টি ও সম্প্রসারণ, অর্থায়ন এবং নীতিনির্ধারণ এ মেলার মূল লক্ষ্য। মেলায় বিভিন্ন বিষয়ে অংশগ্রহণমূলক আলোচনার মাধ্যমে বিবিধ জ্ঞান ও চিন্তাভাবনার আদান-প্রদান হবে, যা এ ধরনের প্রকল্প বাস্তবায়নের প্রতিবন্ধকতাগুলো দূর করতে ভূমিকা রাখবে। ১০০টি স্টল মেলায় অংশগ্রহণ করবে। মেলাটি প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

কর্মশালায় এশিয়ার বিভিন্ন দেশের নবায়নযোগ্য শক্তির প্রযুক্তিসংশ্লিষ্ট নীতিনির্ধারক, অর্থায়নকারী ও উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন। তারা নবায়নযোগ্য শক্তিসংশ্লিষ্ট সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।

সংবাদ সম্মেলনে ইডকলের চিফ রিস্ক অফিসার মোহাম্মদ জাবেদ ইমরান, মেলার নলেজ পার্টনার যুক্তরাজ্যভিত্তিক আর্নস্ট অ্যান্ড ইয়ং এলএলপির পার্টনার অ্যাডভাইজর সঞ্জয় কে. গুপ্ত প্রমুখ উপস্থিত ছিলেন।

Read previous post:
সিলেটে ৯ মার্চ থেকে আন্তর্জাতিক বাণিজ্য মেলা

তৃতীয় মাত্রা : সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এসএমসিসিআই) আয়োজনে ৯ মার্চ নগরীর শাহী ঈদগাহের শেখ রাসেল মিনি...

Close

উপরে