Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

ইরানের হামলায় নিহত বেড়ে ২৪

প্রকাশের সময়: ৫:২৬ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ২২, ২০১৮

 

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আহভাজ শহরে সামরিক কুচকাওয়াজে বন্দুক হামলায় দেশটির বিপ্লবী বাহিনীর ১১ সদস্যসহ অন্তত ২৪ জন নিহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে চার বন্দুকধারীর ওই হামলায় আহত হয়েছেন অারো কমপক্ষে ৫৩ জন। ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আইআরএনএ’র বরাত দিয়ে এপি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আইআরএনএ বলছে, শনিবারের হামলায় আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। এর আগে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার জন্য দায়ী বলে আইআরএনএর এক প্রতিবেদনে জানানো হয়।

দেশটির অভিজাত সামরিক বাহিনী রেভলুশনারি গার্ডের ঘনিষ্ঠ আধা-সরকারি সংবাদ সংস্থা ফারস নিউজ অ্যাজেন্সি বলছে, খাকি পোশাক পরিহিত দুই বন্দুকধারী মোটরসাইকেলে এসে হামলা চালিয়েছে।

রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ফুটেজে হামলার ভয়াবহ চিত্র দেখা যায়। এতে দেখা যায়, মাটিতে পড়ে থাকা আহতদের জরুরি চিকিৎসা সহায়তা দিচ্ছেন সামরিক বাহিনীর কর্মকর্তারা।

iran-attacked-1

দেশটির অপর আধা সরকারি সংবাদ সংস্থা আইএসএনএ হামলার পরপরই কিছু ছবি প্রকাশ করে। এতে দেখা যায়, পোশাক পরিহিত রক্তাক্ত সেনা-সদস্যরা অনুষ্ঠানস্থল থেকে অতিথিদের বেরিয়ে যেতে সহায়তা করছেন।

ইরানে সৌদি আরব সমর্থিত বিদ্রোহী গোষ্ঠী প্যাট্রিয়টিক আরব ডেমোক্রেটিক ম্যুভমেন্টের সদস্যরা সামরিক এই কুচকাওয়াজে হামলার দায় স্বীকার করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে এই গোষ্ঠী হামলার দায় নিয়ে বিবৃতি দিয়েছে বলে আইআরএনএ জানিয়েছে।

আহভাজের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা কর্নেল নাকিব ফাতেমি বলেন, এই গোষ্ঠীটি অতীতে খুজেস্তান প্রদেশে বেশ কয়েকটি হামলা চালিয়েছে।

তিনি বলেন, শনিবার সকালে সামরিক কুচকাওয়াজে ইউনিফর্ম পরিহিত চার বন্দুকধারী হামলা চালিয়েছে। এদের মধ্যে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই হামলাকারী নিহত ও বাকি দুজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার একজনের অবস্থা আশঙ্কাজনক।

Read previous post:
‘কার্যকর গণতন্ত্র ও আইনের নিরপেক্ষ প্রয়োগের মাধ্যমে সুশাসন দেখতে চায়’

  দেশের মানুষ সুশাসন নিশ্চিত করতে চায় বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি বলেন, দেশের জনগণের চলাফেরার...

Close

উপরে