Logo
সোমবার, ২৭ মে, ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করবে – আলহাজ রেজাউল করীম হীরা এমপি

প্রকাশের সময়: ১১:৪৪ পূর্বাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ২৪, ২০১৬

rafiq-pic-fileminimizer

শাহবাজপুর ইউনিয়নে হতদিরদ্র্যদের মাঝে ১০ টাকা কেজি দরে চাউল বিক্রির অনুষ্ঠানের উদ্ধোধনে বক্তব্য রাখছেন প্রধান অতিথি আলহাজ রেজাউল করীম হীরা এমপি।

এম এ রফিক ॥
গতকাল ২৩ সেপ্টেম্বর জামালপুর সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নে ডিলার আলমগীর হোসেনের মাধ্যমে হতদরিদ্র্যদের জন্য ১০ টাকা কেজি চাউল বিক্রয় উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক ভূমিমন্ত্রী আলহাজ রেজাউল করীম হীরা এমপি বলেন বর্তমান সরকার দেশকে ২০২১ সালের মধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই সাথে শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সব রকম সহযোগীতা অব্যাহত রেখেছে। কেউ যেন ক্ষুধায় কষ্ট না করে সেইজন্য সরকার খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্র্যদের জন্য ডিলারদের মাধ্যমে ১০ টাকা কেজি চাউল বিক্রির ব্যবস্থা নিয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ আয়ুব আলী খান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ শহিদুল্লাহ, খাদ্য পরিদর্শক অলিউর রহমান, নারায়নপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ জয়নাল আবেদিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন। অনুষ্ঠানে সভাপতি ইউপি চেয়ারম্যান আয়ুব আলী খান তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার সবসময় হত-দরিদ্র্যদের পাশে রয়েছে। যার কারণে ইউনিয়নে ভিজিএফ, ভিজিডি, বয়স্ক, পঙ্গু ভাতা বিতরণ হয়ে আসছে প্রতি বছর। এছাড়া হত-দরিদ্র্যদের আরও সুবিধার কথা চিন্তা করে সরকারের ইস্তেহার অনুযায়ী বর্তমানে ১০ টাকা কেজি চাউল বিতরণ কার্যক্রম শুরু করেছে যা আজকে আমরা প্রধান অতিথির মাধ্যমে উদ্বোধন শুরু করলাম। সরকারের এই প্রকল্পের মাধ্যমে ইউনিয়নের কয়েক হাজার মানুষ সুবিধা ভোগ করবে। বিশেষ অতিথি উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ শহিদুল্লাহ বলেন, “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই স্লোগানকে সামনে নিয়ে খাদ্য অধিদপ্তর কর্তৃক ডিলারদের মাধ্যমে ১০ টাকা কেজি চাউল বিক্রয় কার্যক্রম সারাদেশব্যাপী পরিচালিত হচ্ছে। অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন বলেন, বর্তমান সরকার সাধারণ মানুষের জন্য স্বল্পমূল্যে খাদ্যপণ্য বিক্রির লক্ষ্যে ডিলার নিয়োগ করেছে। ডিলারদের মাধ্যমে হতদরিদ্র্য মানুষ ১০ টাকা কেজি চাউল পাবে। এটা আমাদের ইউনিয়নের হতদরিদ্র্যদের জন্য অনেক বড় পাওয়া। জানা যায়, খাদ্য অধিদপ্তর কর্তৃক শাহবাজপুর ইউনিয়নে ২৪৬৪ জন হতদরিদ্র্য কার্ডধারীদের জন্য ১০ টাকা কেজি চাউল বিক্রির জন্য চারজন ডিলারকে নিয়োগ দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে সরদারপাড়া গ্রামে মো. আলমগীর হোসেন, শাহবাজপুর পশ্চিমপাড়া গ্রামে মো. লালন মিয়া, শাহবাজপুর গ্রামে মো. আজাহার আলী ও কৈডোলা গ্রামে মো. ইজ্জত আলী। তাদের মাধ্যমে সপ্তাহে প্রতি শুক্রবার, শনিবার ও মঙ্গলবার সকাল ০৯.০০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত এই চাউল বিক্রয় কার্যক্রম চলবে।

Read previous post:
খানসামায় নসিমন চাপায় এক নারী নিহত

তৃতীয় মাত্রা: দিনাজপুর: দিনাজপুরের খানসামা উপজেলার কালামাটিয়া ব্রিজের পাশে আছিরন বেগম(৬২) নামে এক বৃদ্ধ নারী নসিমনের চাকায় পিষ্ট হয়ে নিহত...

Close

উপরে