Logo
শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

প্রকাশের সময়: ৬:৫৮ অপরাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ১৬, ২০১৮

তৃতীয় মাত্রা :

দোলন মিনা, খুলনা :খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সেপ্টেম্বর মাসের সভা রবিবার সকালে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী প্রতিশ্রুত প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নের জন্য আশু ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসক সভায় উপস্থিত কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের অনুরোধ জানান।
ডেপুটি সিভিল সার্জন সভায় জানান ৩৬তম বিসিএসের মাধ্যমে ছয় জন চিকিৎসক জেলায় যোগদান করেছেন যা স্বাস্থ্যসেবার উন্নয়নে বিশেষ অবদান রাখবে। আগামী এক হতে সাত অক্টোবর সমগ্র দেশের ন্যায় খুলনাতেও কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন করা হবে। একই সাথে বিদ্যালয়সমূহে খুদে ডাক্তার কার্যক্রম চলবে। বাটিয়াঘাটা ও ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের অভ্যন্তরীণ কোন্দল নিরসনের জন্য ব্যবস্থা নিতে ডেপুটি সিভিল সার্জনকে সভা হতে অনুরোধ করা হয়। জেলার কয়রা, পাইকগাছা, বটিয়াঘাটা ও তেরখাদা উপজেলার নদী ভাঙ্গন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা নিতে পানি উন্নয়ন বোর্ডকে সভার পক্ষ থেকে অনুরোধ করা হয়। পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ হতে সভায় আশা প্রকাশ করে বলা হয় যে, খুলনা জেলার তিন উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে এবং অবশিষ্ট উপজেলাসমূহে জুন ২০১৯এর মধ্যে শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হবে। জেলা সমাজ সেবা কার্যালয় হতে সভাকে জানানো হয় যে, প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগের একটি সামাজিক নিরাপত্তা, যার অংশ হিসেবে বয়স্কভাতা, অসচ্ছল প্রতিবন্ধীভাতা, স্বামী পরিত্যাক্তা ও বিধবাভাতাসহ হরিজন, বেদে, দলিত জনগোষ্ঠীর কল্যাণে বিশেষ সহায়তা কর্মসূচি চলমান আছে।
জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সভার দৃষ্টি আকর্ষণ করে বলেন, তথ্য অধিকার আইন ২০০৯ এর ওপর তথ্য কমিশন আয়োজিত তথ্য প্রদানকারী কর্মকর্তাদের জন্য অনলাইন প্রশিক্ষণ অবশ্যই ৩০ সেপ্টেম্বর এর আগে সম্পন্ন করতে হবে। তিনি আগামী ৪ অক্টোবর হতে অনুষ্ঠিতব্য উন্নয়ন মেলার সুষ্ঠু আয়োজনে সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Read previous post:
সান্তাহারে কায়েতপাড়া গ্রামের রাস্তার সিসি ঢালাই কাজের উদ্বোধন

তৃতীয় মাত্রা : তরিকুল ইসলাম জেন্টু আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সান্তাহার ইউনিয়নে এলজিএসপি-৩ আওতায় কায়েতপাড়া গ্রামের গুরুত্বপূর্ণ কয়েকটি রাস্তায় সিসি...

Close

উপরে