Logo
মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

নিজভূমি ঘানায় চিরনিদ্রায় শায়িত হলেন কফি আনান

প্রকাশের সময়: ৬:১২ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ১৪, ২০১৮

 

তৃতীয় মাত্রা :

নিজভূমি ঘানায় চিরনিদ্রায় শায়িত হলেন জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ঘানার রাজধানী আক্রায় রাষ্ট্রীয়ভাবে শেষকৃত্য অনুষ্ঠিত হয় নোবেল শান্তি বিজয়ী এ কূটনীতিকের। শেষকৃত্যে জাতিসংঘের বর্তমান মহাসচিব অ্যান্তেনিং গুতরেসসহ বিশ্বনেতারা অংশ নেন।

জাতিসংঘের বর্তমান মহাসচিব অ্যান্তেনিও গুতরেস কফি আনানকে ‘ব্যতিক্রমী বিশ্বনেতা’ হিসেবে আখ্যায়িত করে বলেন, আনান ছিলেন মহৎ, সাহসী এবং সততা, আত্মোৎসর্গকারী এক ব্যক্তি।

আনানের স্ত্রী ন্যানে মারিয়া শেষকৃত্য অনুষ্ঠানে বলেন, আমার ভালবাসা, তুমি আবার ফিরে এলে তোমার আবাসে। যেখান থেকে তুমি তোমার দীর্ঘযাত্রা শুরু করেছিলে। কিন্তু তোমার প্রজ্ঞা ও পরদুঃখকাতরতা আমাদের পথ চলতে নির্দেশনা দেবে।

উল্লেখ্য, চলতি বছরের ১৮ আগস্ট বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগে সুইজারল্যান্ডে ৮০ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ নেতা। ১৯৯৭ থেকে ২০০৬ পর্যন্ত জাতিসংঘ মহাসচিব পদে দায়িত্ব পালনকালে বিশ্বশান্তিতে অবদানের জন্য ২০০১ সালে নোবেল পুরস্কার অর্জন করেন কফি আনান।

Read previous post:
পীরগঞ্জ উপজেলায় ৪ লাখ লোকের চিকিৎসায় ৬ জন ডাক্তার

তৃতীয় মাত্রা : আসাদুজ্জামান, পীরগঞ্জ(ঠাকুরগাও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট ও রোগ নির্ণয়ের জন্য এক্স-রে মেশিনসহ...

Close

উপরে