Logo
শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ | ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

আবারও ব্যাটিং ব্যর্থতা

প্রকাশের সময়: ২:১০ অপরাহ্ণ - শনিবার | ফেব্রুয়ারি ১৬, ২০১৯

তৃতীয় মাত্রা :

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হারের পর দ্বিতীয় ম্যাচেও স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে একই কারণে হারলো বাংলাদেশ। টাইগারদের করা ২২৬ রানের বিপরীতে ৮ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

ক্রাইস্টচার্চে টস হেরে ব্যাটিংয়ে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুতেই লিটন দাসকে হারায় বাংলাদেশ। ওপেনার তামিম ইকবালের সঙ্গী হয়ে নামা এই ওপেনার ফিরে যান ম্যাচের চতুর্থ ওভারের প্রথম বলেই।

স্কোরবোর্ডে তখন বাংলাদেশের মাত্র ৫ রান। বোল্টের বলে ফার্গুসনের দুর্দান্ত এক ক্যাচের শিকার হন লিটন। লিটনের আউটের পর আবারও বৃষ্টি ঝরতে থাকলে মিনিট বিশেক খেলা বন্ধ রাখেন আম্পায়ারেরা।

খেলা শুরু হওয়ার পর খানিকটা খোলসে বন্দী থাকা তামিম ইকবালও ফিরে যান দলের ১৬ রানের মাথাতে। ৬ দশমিক ৫ ওভারে হেনরির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন দেশসেরা এই ব্যাটসম্যান।

বাংলাদেশকে তখন আশার আলো দেখাচ্ছিল সৌম্য-মুশফিকের জুটি। কিন্তু ফের ভালো কিছুর আশা জাগিয়ে সৌম্য সরকার ফিরে যান দলের ৪৮ রানে। সাজঘরে যাওয়ার আগে নিজে ২৩ বল খেলে করেন ২২ রান।

পরে মিঠুন-মুশফিক জুটি গড়লে তা বেশি দূর আগোয়নি। মুশফিক ফিরেন ২৪ রান করে। এরপরেই ফিরেন মাহমুদুল্লাহ। তিনি মাত্র ৭ করে সাজ ঘরে ফিরেন।

তবে সাব্বির (৪৩), মিরাজ (১৬), মিঠুন (৫৭) এবং সাইফুদ্দিন (১০) রান করে ফিরেন।

শেষে মোস্তাফিজকে সাথে নিয়ে মাশরাফিক রান তোলার চেষ্টা করলেও। তা বেশি দূর আগোয়নি। মাশরাফি ১৩ রান তুলে আউট হন। ফলে মাত্র ২২৬ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।

 

২২৭ রানে জয়ের লক্ষ্যে নেমে ২ উইকেট হারিয়ে ৩৬.১ ওভারে ম্যাচ জিতে নেয়। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত খেলেন মার্টিন গাপটিল। তিনি টানা দুই সেঞ্চুরি ‍তুলে নেন। গাপটিল ৮৮ বলে ১১৮ রান করে ফিরেন। এছাড়া হেনরি নিকোলস ২৩ বলে ১৪৪ রান করে ফিরেন।

তবে অধিনায়ক কেন উইলিয়ামসন- রস টেলর জুটি গড়ে বাংলাদেশের বিপক্ষে সহজ জয় তুলে নেয়। কেন উইলিয়ামসন ৮৬ বলে ৬৫ এবং রস টেলর ২০ বলে ২১ রান করে অপরাজিত থাকেন।

Read previous post:
বাংলা একাডেমিতে কবি আল মাহমুদের মরদেহে শ্রদ্ধা

তৃতীয় মাত্রা : বাংলা সাহিত্যের অন্যতম কবি আল মাহমুদের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য বাংলা একাডেমিতে আনা হয়েছে। শনিবার সকাল ১১টা...

Close

উপরে