Logo
বুধবার, ১৭ জুলাই, ২০১৯ | ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

অস্কারে এবার সেরা ছবির দ্বিমুখী লড়াই

প্রকাশের সময়: ১১:৩৭ পূর্বাহ্ণ - শনিবার | ফেব্রুয়ারি ১৬, ২০১৯

তৃতীয় মাত্রা :

৯১তম অস্কারের বাকি মাত্র আর কয়েকদিন। ২৪শে ফেব্রুয়ারি বসছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ এ পুরস্কারের আসর। যতই সময় গড়াচ্ছে, বাড়ছে উত্তেজনার পারদ। এবার অস্কার জিতবে কে বা কারা? এমন প্রশ্নের উত্তর জানতে সিনেমাপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। অন্যবারের চেয়ে পরিস্থিতি এবার কিছুটা হলেও ভিন্ন। কারণ, এবার অনেক কিছুই প্রথমবারের মতো হচ্ছে। সোনালি ট্রফির দৌড়ে এবার আছে সুপার হিরো সিনেমা, আছে অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ের ওয়েবসাইটের বানানো ছবিও। এরই মধ্যে একাডেমি সদস্যদের কাছে পৌঁছে গেছে অস্কারের ভোটের ব্যালট।

সেরা ছবি বিভাগে এবার লড়াই দ্বিমুখী হবে। একদিকে আছে ‘গ্রিন বুক’, অন্যদিকে ‘রোমা’। বলা হচ্ছে, এই দুই ছবির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ের ওয়েবসাইট নেটফ্লিক্সের ছবি হয়ে প্রথমবারের মতো অস্কারে মনোনয়ন পেয়েই ইতিহাস সৃষ্টি করেছে ‘রোমা’। সমপ্রতি বাফটা অ্যাওয়ার্ডসে ছবিটি জিতেছে চারটি ট্রফি। সমালোচকদের দৃষ্টি আকর্ষণও করতে পেরেছে সাদাকালো এই ছবি। অন্যদিকে ‘গ্রিন বুক’-এর কাহিনী তৈরি হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। এক মেধাবী কৃষ্ণাঙ্গ পিয়ানোবাদক ও তার শ্বেতাঙ্গ গাড়িচালককে নিয়ে আবর্তিত হয়েছে ছবির গল্প। ছবিটি গোল্ডেন গ্লোবে তিনটি পুরস্কার পেলেও বাফটাতে জিতেছে একটি। তবে বাফটা অ্যাওয়ার্ডসের ফলাফল আমলে নেয়া হলে, সবচেয়ে এগিয়ে থাকবে ‘দ্য ফেভারিট’। অষ্টাদশ শতাব্দীর ইংল্যান্ডের এক রানি, সেই রানির ঘনিষ্ঠ বান্ধবী এবং একজন নতুন দাসীকে ঘিরেই আবর্তিত হয়েছে ছবিটি। বাফটা অ্যাওয়ার্ডসে ৭টি ট্রফি ঘরে তুলেছে ‘দ্য ফেভারিট’। মার্ভেলের প্রথম ছবি হিসেবে অস্কার মনোনয়ন পেয়েছে ‘ব্ল্যাক প্যান্থার’।

Read previous post:
যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা জারি করলেন ট্রাম্প

তৃতীয় মাত্রা : জরুরি অবস্থা জারির আদেশে সই করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের রোজ গার্ডেনে ধারণ করা এক...

Close

উপরে