Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

বৃষ্টির কবলে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট

প্রকাশের সময়: ৭:৫৯ অপরাহ্ণ - শুক্রবার | সেপ্টেম্বর ২৩, ২০১৬

45কানপুরে প্রথম দিনের খেলায়  ২৯১ রানে থেমেছিলো ভারত। হাতে ছিলো একটি উইকেট। দ্বিতীয় দিনে তার সঙ্গে আরো ২৭ রান যোগ করতে সামর্থ্য হয় রবীন্দ্র জাদেজা-উমেশ যাদব জুটি। ফলে তারা শোব কয়টি উইকেট হারিয়ে ৩১৮ রান করতে সক্ষম হয়।

তাই সকালের প্রথম সেশনেই বেশ ফুরফুরে মেজাজে ব্যাটিং এ নামে নিউজিল্যান্ড। কিন্তু ভারতের ৫০০তম টেস্টের দ্বিতীয় দিন হানা দিয়েছে বৃষ্টি। ফলে ৩৪ ওভারের খেলা বাকি থাকতেই দিনের খেলা সমাপ্তি ঘোষণা করতে হয়েছে। দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ১৫২ রান। ভারতের চেয়ে এখনও ১৬৬ রান পিছিয়ে সফরকারীরা।

কানপুর টেস্টের প্রথম দিনই নিউজিল্যান্ডের বোলারদের সাঁড়াসি আক্রমণের মুখে কোণঠাসা হয়ে পড়েছিল ভারত। টপ অর্ডার দারুণ সূচনা এনে দিলেও মিডল অর্ডার এবং টেল এন্ডারদের ব্যর্থতায় প্রথম দিনেই ২৯১ রান তুলতে ৯ উইকেট হারিয়ে ফেলে ভারত।

দ্বিতীয়দিন সকালে রবিন্দ্র জাদেজা ১৬ রান নিয়ে এবং উমেষ যাদব ব্যাট করতে নামেন ৮ রান নিয়ে। এ দু’জন মিলে ২৭ রান যোগ করেন ইনিংসের সঙ্গে। ৪২ রানে জাদেজা অপরাজিত থেকে গেলেও ৯ রানে আউট হয়ে যান উমেষ যাদব। ৯৭ ওভারে ৩১৮ রানে অলআউট হয়ে যায় ভারত।

৩টি করে উইকেট নেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট এবং মিচেল সান্তনার। ২ উইকেট নেন নেইল ওয়াগনার। ১টি করে উইকেট নেন মার্ক ক্রেইগ এবং ইশ শোধি।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই মার্টিন গাপটিলের উইকেট হারায় নিউজিল্যান্ড। দলীয় ৩৫ রানের মাথায় ব্যক্তিগত ২১ রানে উমেষ যাদবের বলে আউট হন গাপটিল। এরপর টম লাথাম আর কেনে উইলিয়ামসন চুটি বেধে দলকে দিনের শেষ প্রান্ত পর্যন্ত নিয়ে আসেন। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে টম লাথাম ৫৬ এবং উইলিয়ামসন ৬৫ রানে অপরাজিত ছিলেন।

Read previous post:
হাতিয়ায় পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু

তৃতীয় মাত্রা: নোয়াখালী: হাতিয়ায় পৃথক স্থানে পানিতে ডুবে তিন শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। মৃতরা হলো- পৌরসভার ৮...

Close

উপরে