Logo
শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ইজতেমায় মুসল্লিদের চিকিৎসা সেবায় ৬ অস্থায়ী হেলথ ক্যাম্প

প্রকাশের সময়: ৪:০২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ১৪, ২০১৯

তৃতীয় মাত্রা :

টঙ্গীর তুরাগ তীরে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা। চার দিনব্যাপী এ ইজতেমায় দেশ বিদেশের লাখো মুসল্লি অংশগ্রহণ করবেন।

ইজতেমা ময়দানে অবস্থানকালে মুসল্লিদের চিকিৎসা সেবা প্রদানে স্বাস্থ্য অধিদফতরের উদ্যোগে ছয়টি অস্থায়ী হেলথ ক্যাম্প স্থাপিত হয়েছে। এ ক্যাম্পগুলোতে সার্বক্ষণিক চিকিৎসক, নার্স, সাকমো (সাব অ্যাসিস্ট্যান্ট কমিউনিটি মেডিকেল অফিসার) ও এমএলএসএস থাকবে। ইতোমধ্যেই প্রয়োজনীয় ওষুধ ও ইনজেকশনসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী মজুদ রাখা হয়েছে। এছাড়া অধিকতর অসুস্থ রোগীদের হাসপাতালে আনা নেয়ার জন্য ইজতেমা প্রাঙ্গণে ১৪টি অ্যাম্বুলেন্স থাকবে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (সংক্রামক রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা ইজতেমায় মুসল্লিদের চিকিৎসাসেবা প্রদানে স্বাস্থ্য অধিদফতরের এ প্রস্তুতির এ তথ্য জানান।

তিনি জানান, ছয়টি অস্থায়ী হেলথ ক্যাম্পের দুটি ঢাকা জেলার সিভিল সার্জন ও বাকি চারটি গাজীপুর জেলার সিভিল সার্জনের তত্ত্বাবধানে পরিচালিত হবে।

চারদিনের ইজতেমার প্রতিদিন ৮ ঘণ্টা করে তিন শিফটে ২ চিকিৎসক, ১ নার্স, ১ সাকমো ও এমএলএসএস দায়িত্ব পালন করবেন। ইজতেমা ময়দানে রোগী পরিবহনের জন্য মোট ১৪টি অ্যাম্বুলেন্স স্ট্যান্ডবাই রাখা হবে। মুমূর্ষু রোগীদেরকে টঙ্গীর আহসানউল্লাহ স্পেশালাইজড হাসপাতালে রেফার করা হবে।

Read previous post:
রাগে পুলিশের গায়ে পুডিং ঢেলে দিলো ছাত্রী

তৃতীয় মাত্রা রেগে গিয়ে ফিলিপাইনের এক পুলিশ সদস্যের গায়ে পুডিং ছুড়ে মেরেছেন এক চীনা ছাত্রী। এ ঘটনার পর তাকে আটক...

Close

উপরে