Logo
শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

রাগে পুলিশের গায়ে পুডিং ঢেলে দিলো ছাত্রী

প্রকাশের সময়: ৩:৫৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ১৪, ২০১৯

তৃতীয় মাত্রা

রেগে গিয়ে ফিলিপাইনের এক পুলিশ সদস্যের গায়ে পুডিং ছুড়ে মেরেছেন এক চীনা ছাত্রী। এ ঘটনার পর তাকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় তার বিরুদ্ধে পুলিশ হেনস্তার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। তবে এই মামলায় দোষী সাব্যস্থ হলে তার কি সাজা হতে পারে তা জানা যায়নি। এ ঘটনায় তাকে কালো তালিকাভুক্ত করাও হতে পারে। এমনটি হলে তার পক্ষে আর ফিলিপাইন সফর করা সম্ভব হবে না।

বিবিসি জানায়, গত ৯ ফেব্রুয়ারি ঝ্যাং জিয়ালে নামের ২৩ বছর বয়সী ওই তরুণী রাজধানী ম্যানিলার মেট্রো রেল ট্রানজিট রেলস্টেশনে প্রবেশ করার সময় এক পুলিশ তারে পথ আটকায়। ওই পুলিশ জানায়, তিনি পুডিং নিয়ে ভিতরে প্রবেশ করতে পারবেন না। আগে তাকে পুডিং খেয়ে শেষ করতে হবে কিংবা বাইরে ফেলে রেখে আসতে হবে। এ কথা শুনে রেগে দিশাহারা হয়ে পড়েন ওই তরুণী এবং হাতের পুডিংয়ের কাপটি পুলিশের গায়ে ছুড়ে মারেন।

প্রসঙ্গত, ম্যানিলার ওই রেলস্টেশনে মদ ও পানিসহ যে কোনো তরল খাবার নিয়ে প্রবেশ করা নিষিদ্ধ।

এই চীনা তরুণী ঝ্যাং জিয়ালে ফিলিপাইনে ফ্যাশন ডিজাইনের ওপর পড়াশোনা করছেন। কিন্তু এই ঘটনার পর তার পক্ষে আর ফিলিপাইনে থাকা সম্ভব হচ্ছে না বলে ধারণা করা হচ্ছে।

এই ঘটনায় ইতিমধ্যে তাকে আটক করা হয়েছে এবং পুলিশ নির্যাতনের অভিযোগ এনে তার বিরুদ্ধে একটি মামলাও দায়ের করা হয়েছে। আদালতে মামলা শেষ হওয়ার পরই জানা যাবে ওই চীনা তরুণী ফিলিপাইনে অবস্থান করতে পারবেন কিনা।

যদিও নিজের কৃতকর্মের জন্য দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন ওই তরুণী। সেখানে তিনি ফিলিপাইনের লোকজনের প্রতি ভালোবাসাও প্রকাশ করেছেন। তবে এই বিবৃতিতে কোনো কাজ হবে কিনা তা বলা যাচ্ছে না।

তাকে আটক করে ম্যানিলার এক কারাগারে রাখা হয়েছে। তার বিরুদ্ধে অভিবাসন আইন লঙ্ঘণেরও অভিযোগে আরো একটি মামলা দায়ের করা হয়েছে। কিন্তু তা মঞ্জুর হয়নি।

সূত্র: বিবিসি

Read previous post:
মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন আরও ১০ বীরাঙ্গনা

তৃতীয় মাত্রা : মুক্তিযুদ্ধে পাকিস্তানী বাহিনী ও তাদের সহযোগীদের হাতে নির্যাতিত আরও ১০ বীরাঙ্গনা মুক্তিযোদ্ধার স্বীকৃতি পেলেন। এ বীরাঙ্গনাদের মুক্তিযোদ্ধার...

Close

উপরে