Logo
সোমবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৯ | ৬ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

কিশোরগঞ্জে ভগ্নিপতি হত্যায় শ্যালকের ফাঁসি

প্রকাশের সময়: ১০:২৯ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | ফেব্রুয়ারি ১৪, ২০১৯

তৃতীয় মাত্রা :

জেলার পাকুন্দিয়া উপজেলায় এক কৃষক হত্যা মামলায় তার শ্যালককে ফাঁসি ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আবদুর রহিম এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তি উপজেলার মান্দারকান্দি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মোয়াজ্জেম হোসেন ওরফে মজু (৩২) । যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন- নিহত কৃষকের আরেক শ্যালক মোবারক হোসেন (২৮) ও চাচাতো শ্যালক নূর হোসেনের ছেলে মো. আরমান (২৭)। নিহত কৃষকের নাম আখতারুজ্জামান। ২০১২ সালে এ হত্যাকাণ্ড ঘটনা ঘটে। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। তবে অভিযুক্ত ব্যক্তিরা সবাই পলাতক।

মামলার সংক্ষিপ্ত বিবরণে থেকে জানা যায়, পাকুন্দিয়া উপজেলার মান্দারকান্দি গ্রামের কৃষক আখতারুজ্জামান তার মামাতো বোন একই গ্রামের সেলিনা আক্তারকে বিয়ে করেছিলেন। পারিবারিক কলহের জেরে ২০১২ সালের ২৬ জুলাই সেলিনা বাবার বাড়িতে চলে যান। পরদিন ২৭ জুলাই দুপুরে স্ত্রীকে ফিরিয়ে আনতে গেলে শ্যালকদের সঙ্গে আখতারুজ্জামানের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে আরেক শ্যালক আজিজুল হকসহ আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আখতারুজ্জামানকে জখম করেন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী কৌঁসুলি (এপিপি) মো. হুমায়ুন কবির। তিনি বলেন, এই ঘটনায় নিহত ব্যক্তির বড় ভাই মো. রুহুল আমিন থানায় চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেছিলেন। মামলার তদন্ত শেষে পুলিশ চার আসামির বিরুদ্ধেই আদালতে চার্জশিট দেয়। তবে মামলা চলাকালে আজিজুল হক (৩৩) মারা যান।

Read previous post:
ইরানে সুন্নি বিদ্রোহীদের আত্মঘাতী হামলায় ২৭ সেনা নিহত

তৃতীয় মাত্রা আত্মঘাতী বোমা হামলায় ইরানের অভিজাত বিপ্লবী গার্ডসের ২৭ সেনা নিহত হয়েছেন। বুধবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলে এ হামলার ঘটনা ঘটেছে...

Close

উপরে