Logo
মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

ট্রাম্পের জনপ্রিয়তায় ব্যাপক ধস

প্রকাশের সময়: ৩:১০ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১২, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার দুই বছরের মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তায় ব্যাপক ধস নেমেছে। এবিসি,ওয়াশিংটন পোস্ট, সিএনএন, গ্যালাপ, আইবিডি/টিআইপিপি, কেইসার ফ্যামিলি ফাউন্ডেশন, কুইনিপিয়াক ইউনিভার্সাইটি, সেলজার অ্যান্ড কো ও সাফল্ক ইউনিভার্সিটি সহ ৮টি প্রতিষ্ঠানের সবক’টির জরিপেই তার জনপ্রিয়তা তলানিতে ঠেকেছে।

সিএনএনের জরিপে দেখা যায়, প্রেসিডেন্টের অ্যাপ্রুভাল রেটিং বা তার কাজের প্রতি সমর্থনের হার কমে মাত্র ৩৬ শতাংশে দাঁড়িয়েছে। গত মাসেও এই হার ছিল ৪২ শতাংশ।

সিএনএন’র খবরে বলা হয়, এই ধস শিগগিরই অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনে বড় প্রভাব ফেলতে পারে।

৮টি জরিপের গড় ফলাফল অনুযায়ী, ট্রাম্পের কাজের প্রতি সমর্থনের হার ৩৮ শতাংশ। এবিসি/ওয়াশিংটন পোস্ট, সিএনএন, গ্যালাপ, আইবিডি/টিআইপিপি, কেইসার ফ্যামিলি ফাউন্ডেশন, কুইনিপিয়াক ইউনিভার্সাইটি, সেলজার অ্যান্ড কো ও সাফল্ক ইউনিভার্সিটির করা জরিপ বিশ্লেষণ করে এই অনুসিদ্ধান্তে পৌঁছা সম্ভব হয়েছে। গত মাসেও এই গড় সমর্থনের হার ছিল ৪১ শতাংশ।

সিএনএন’র বিশ্লেষণে বলা হয়েছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থনের হার বেশ কয়েকমাস ধরে স্থিতিশীল ছিল। এ কারণে হঠাৎ করে এক মাসের ব্যবধানে গড়ে ৩ পয়েন্ট কমে যাওয়াটা বেশ অস্বাভাবিক। এই এক মাসের মধ্যে নিশ্চয়ই ডোনাল্ড ট্রাম্পের কোনো সিদ্ধান্তে তার ভোটাররা নাখোশ হয়েছেন। তবে প্রেসিডেন্টের জনপ্রিয়তা হ্রাস নিয়ে নিশ্চিতভাবেই উদ্বিগ্ন হবে রিপাবলিকান দল। কারণ, অতীত নজির থেকে দেখা গেছে মানুষ প্রেসিডেন্টের কাজের প্রতি যে ধ্যান ধারণা পোষণ করে, তারই ভিত্তিতে মধ্যবর্তী নির্বাচনে তার দলের পক্ষে বা বিপক্ষে ভোট দিয়ে থাকে।

Read previous post:
রাণীনগরে শ্রেণিকক্ষ সংকটে মাদুর বিছিয়ে পাঠদান

তৃতীয় মাত্রা : এসএম সাইফুল ইসলাম  রাণীনগর, নওগাঁ প্রতিনিধি: রাণীনগর উপজেলার প্রত্যন্ত এলাকায় অবস্থিত খাস পারইল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নানান...

Close

উপরে