Logo
মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮ | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

কোটা সংস্কার : আবারও বিক্ষোভে শিক্ষার্থীরা

প্রকাশের সময়: ৩:০৪ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১২, ২০১৮

 

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে আবারও বিক্ষোভ করছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় তারা ‘৪০তম বিসিএস এর সার্কুলার মানি না’ বলে স্লোগান দেয়। কোটা সংস্কার ছাড়া বিসিএস সার্কুলার ছাত্রসমাজ বয়কট করবে বলে হুশিয়ার দেয়া হয়।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাইন্স লাইব্রেরি থেকে এই বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি টিএসসি হয়ে শাহবাগে পাবলিক লাইব্রেরিতে কিছুক্ষণের জন্য অবস্থান করে। পরে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জমায়েত হয়ে স্লোগান দিতে থাকে।

এ সময় তারা সরকারের কাছে তিনটি দাবি জানায়। দাবিগুলো হলো- ৫ দফার অালোকে যৌক্তিক কোটা সংস্কার করে প্রজ্ঞাপন, সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং অান্দোলনে হামলাকারীদের উপযুক্ত বিচারের দাবি।

এর আগে গতকাল এক সংবাদ সম্মেলনে ৪০তম বিসিএসের সার্কুলারের আগে কোটা পদ্ধতির সংস্কার দাবি করে। অন্যদিকে সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পর কোটা পদ্ধতি বহাল রেখে ৪০তম বিসিএস এর সার্কুলার দেয় পিএসসি।

Read previous post:
ফের চকরিয়ায় সড়ক দুর্ঘটনা, আ’লীগ নেতাসহ নিহত ৩

  কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় সাতজন নিহতের একদিন পরই টমটম ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে আওয়ামী লীগ নেতাসহ তিনজন নিহত হয়েছেন।...

Close

উপরে