Logo
শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

ভারতে ৫.৬ মাত্রায় ভূমিকম্প

প্রকাশের সময়: ১১:৫১ পূর্বাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১২, ২০১৮

 

তীব্র ভূমিকম্পে কেঁপে উঠেছে ভারতের উত্তরাঞ্চল এবং পশ্চিমবঙ্গ। ভূমিকম্পের উৎপত্তিস্থল আসাম। সেখানে ৫ দশমিক ৬ মাত্রায় ভূমিকম্প আঘাত হেনেছে।

মার্কিন ভূতা‌ত্ত্বিক জ‌রিপ সংস্থা (ইউএস‌জিএস) জা‌নি‌য়ে‌ছে, রিখটার স্কে‌লে ভূ‌মিক‌ম্পের মাত্রা ছিল ৫ দশ‌মিক ৬। এর কেন্দ্র‌ছিল ভার‌তের আসা‌মের সপ্তগ্রাম থে‌কে ৯ কি‌লো‌মিটার উত্তর পূ‌র্বে। এর গভীরতা ১০ কি‌লো‌মিটার।

প্রাথমিক খবরে ভূমিকম্পের মাত্রা ৫ দশমিক ৪ বলে জানানো হয়। বাংলাদেশের রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলেও ভূমিকম্প অনুভূত হয়েছে। তবে ভূমিকম্প থেকে ক্ষয়ক্ষতির খবর এখনও জানা যায়নি।

বুধবার সকালে ভারতের উত্তরাঞ্চল, পশ্চিমবঙ্গ, জম্মু-কাশ্মির এবং হরিয়ানার বেশ কিছু স্থানে ভূমিকম্প অনুভূত হয়েছে। জাজ্জার অঞ্চলে ৩ দশমিক ১ মাত্রা, হরিয়ানায় ৪ দশমিক ৬ মাত্রা এবং জম্মু-কাশ্মিরে ৫ দশমিক ১৫ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে।

এছাড়া শিলিগুড়ি, জলপাইগুড়ি, কোচবিহার, মালদা, মুর্শিদাবাদ, দার্জিলিং এবং বিহারেও ভূমিকম্প অনুভূত হয়েছে। ২৫ থেকে ৩০ সেকেন্ড সময় পর্যন্ত ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পের সময় আতঙ্কিত লোকজন রাস্তায় নেমে আসে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে নিউইয়র্ক গেলেন মির্জা ফখরুল

  তৃতীয় মাত্রা : একাদশ জাতীয় নির্বাচন ও দেশের চলমান পরিস্থিতি নিয়ে কথা বলতে জাতিসংঘ মহাসচিবের আমন্ত্রণে নিউইয়র্ক গেলেন বিএনপি মহাসচিব...

Close

উপরে