Logo
শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

৪০তম বিসিএসের আগেই কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবি

প্রকাশের সময়: ১২:২৯ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১১, ২০১৮

 

৪০তম বিসিএস বিজ্ঞপ্তি দেয়ার আগেই ছাত্র সমাজের প্রত্যাশিত কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা এ আহ্বান জানান।

এ সময় তারা পাঁচ দফার আলোকে আর কালক্ষেপণ না করে দ্রুততম সময়ের মধ্যে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবি জানান।

সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সংগঠনের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা। এ সময় তিনি ৩দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হচ্ছে- ভিত্তিহীন, মিথ্যা ও হয়রানিমূলক সব মামলা প্রত্যাহার করা, হামলাকারীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা এবং পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে প্রজ্ঞাপন জারি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আশা করি সরকার ছাত্র সমাজকে রাজপথে নেমে প্রজ্ঞাপন আদায়ের দিকে ধাবিত করবেন না। সরকারের অনাগ্রহ ও উদাসীনতা যদি প্রজ্ঞাপন জারি আটকে রাখে তবে ছাত্র সমাজ রাজপথে নেমেই দাবি আদায় করতে বাধ্য হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে মহান জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণার পর দীর্ঘ পাঁচ মাস অতিবাহিত হলেও কোটা সংস্কারের কাঙ্ক্ষিত প্রজ্ঞাপন এখনও জারি না হওয়ায় ছাত্র সমাজ হতাশ ও বিক্ষুব্ধ।

Read previous post:
‘নেইমার এখন আরও দায়িত্বশীল হবে’

তৃতীয় মাত্রা : পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা তিনি। কিন্তু রাশিয়া বিশ্বকাপে আশানুরূপ পারফর্মেন্স দেখাতে পারেননি। আজগুবি সব কর্মকাণ্ড...

Close

উপরে