Logo
শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ | ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

দাউদকান্দি, মেঘনা, হোমনা ও তিতাসে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশের সময়: ৪:১০ অপরাহ্ণ - বুধবার | আগস্ট ১৫, ২০১৮

তৃতীয় মাত্রা :

জাকির হোসেন হাজারী, কুমিল্লা উত্তর প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে কুমিল্লার দাউদকান্দি ও মেঘনা উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন , আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন, দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক সভা, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণসহ কয়েক শতাধিক স্থানে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।
দাউদকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় একটি শোক র‌্যালী বের করা হয়। এতে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া এমপির নেতৃতে র‌্যালীতে অংশ গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম, উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবিব চৌধুরী, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, শ্রমিকলীগ সভাপতি,রকিব উদ্দিন রকিব প্রমূখ। উপজেলার শহিদ নগর এম.এ জলিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এ্যাটর্নি জেনারেল এডভোকেট শফিউল বষর ভান্ডারীর নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শহিদনগরে একটি শোক র‌্যালী বের করেন।
এদিকে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকারের নেতৃত্বে উপজেলার ১৫টি ইউনিয়নের শতাধিক স্থানে গরীদের মাঝে খাবার বিতরণ করেন। গোয়ালমারী বাজার ও ইলিয়টগঞ্জ বাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক আলোচনাসভায় বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান জয়, যুগ্ন-সাধারণ সম্পাদক বাদল রায়, মহিলা সম্পাদক ও জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসাঃ পারুল আক্তার, দাউদকান্দি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদার, যুগ্ন-সাধারণ সম্পাদক ভিপি সালাউদ্দিন রিপন, সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেল প্রমূখ।
মেঘনা উপজেলা আ’লীগ সভাপতি সফিকুল আলমের সভাপতিত্বে নেতৃত্বে মেঘনা উপজেলার ভাওরখলা ইউনিয়নে মেঘনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর। পরে তিনি গরীব ও দুস্থদের মাঝে খিচুড়ি বিতরণ করেন ।

Read previous post:
রাজবাড়ীর গোয়ালন্দে অস্ত্রসহ একাধীক মামলার আসামী গ্রেপ্তার

তৃতীয় মাত্রা : শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দে অস্ত্র ও কার্তুজসহ একাধিক হত্যা ও ডাকাতি মামলার আসামী...

Close

উপরে