Logo
রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

নলডাঙ্গায় ভিজিএফ চাল বিতরণ স্থগিত

প্রকাশের সময়: ১০:২৬ অপরাহ্ণ - রবিবার | আগস্ট ১২, ২০১৮
ফাইল ফটো

তৃতীয় মাত্রা
আফরোজা ইয়াসমিন, জেলা প্রতিনিধি নাটোর: অনিয়মের অভিযোগে নাটোরের নলডাঙ্গা উপজেলায় ভিভিএফ চাল বিতরণ স্থগিত করেছে প্রশাসন। রোববার দুপুরে বিপ্রবেলঘরিয়া ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে এ ভিজিএফ চাল বিতরণে ওজনে ৪-৫ কেজি চাল কম দেয়ার অভিযোগের সত্যতা পেয়ে বিতরণ স্থগিত করে উপজেলা প্রকল্প কর্মকর্তা।

জানা যায়, কোরবানির ঈদ সামনে রেখে সরকারের খাদ্যসহায়তা কর্মসূচির আওয়াতায় দরিদ্র,হতদরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে উপজেলার বিপ্রবেলঘরিয়া ইউনিয়নে ১ হাজার ৫১৭ জনের নামে ভিজিএফ কার্ড দেওয়া হয়।এ কার্ডের বিপরীতে প্রতিজন ২০ কেজি চাল করে মোট ৩০ দমমিক ৩৪০ মে:টন ভিজিএফ চাল বরাদ্দ দেয় জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ। রোববার বিপ্রবেলঘরিয়া ইউনিয়নে ১ হাজার ৫১৭ জনের মাঝে ভিজিএফ চাল বিতরণ শুরু করেন চেয়ারম্যান জালাল উদ্দিন। ভিজিএফ এ চাল বিতরণে প্রতিজন ৪-৫ কেজি চাল ওজনে কম দেয়া হচ্ছে বলে স্থানীয়রা প্রতিবাদ করেন। এতে কোন কাজ না হওয়ায় স্থানীয়রা উপজেলা প্রসাশন কে জানায়। পরে উপজেলা প্রকল্প কর্মকর্তা আয়শা সিদ্দিকী চাল বিতরণে অনিয়মের সত্যতা পেয়ে ৪০৬ বস্তা চাল জব্দ করে বিতরণ বন্ধ করে গোডাউন সিলগালা করেন।

বিপ্রবেলঘরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জালাল উদ্দিন জানান,নাটোর ত্রাণ ও পুনর্বাসন গোডাউন থেকে ১ হাজার ৫১৭ জনের নামে ভিজিএফ যে চাল বরাদ্দ দিয়েছে প্রতিবস্তার ওজন ছিল ৩০ কেজি।সেই ৩০ কেজির বস্তা খুলে ২০ কেজি করে বালতি দিয়ে ওজন দিচ্ছেছিলেন পরিষদের লোকজন। এতে কিছু ওজনে কারো ভাগে বেশি ও কারো ভাগে কিছুটা কম যেতে পারে।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প কর্মকর্তা আয়শা সিদ্দিকী জানান,স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বিপ্রবেলঘরিয়া ইউনিয়নে এসে ভক্তভোগী কয়েকজনের চাল ওজন করে কারো ১৪ কারো ১৫ ও কারো ১৬ কেজি চাল পাওয়া যায়। এ অবস্থায় জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার সাথে কথা বলে চাল বিতরণ স্বগিত করা হয়।পরবর্তিতে কর্মকর্তাদের উপস্থিতিতে এ চাল বিতরণ করা হবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনতে পটুয়াখালী ছাত্রলীগের মানববন্ধন

তৃতীয় মাত্রা হৃদয় আশিষ, পটুয়াখালী: বঙ্গবন্ধুর খুনিদের ইন্টাপুলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে পটুয়াখালী জেলা...

Close

উপরে