Logo
বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ৪-৫ দিন

প্রকাশের সময়: ৩:১৪ অপরাহ্ণ - সোমবার | মে ২২, ২০১৭

আশুগঞ্জ জাতীয় বিদ্যুৎ গ্রিডে যান্ত্রিক ত্রুটির কারণে গতকাল থেকে বিদ্যুতের সমস্যা তৈরি হয়েছে জানিয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বর্তমান বিদ্যুৎ ভোগান্তি কমতে আরো চার দিন সময় লাগবে। আমরা যতদ্রুত সম্ভব তা সমাধানের চেষ্টা করছি। সোমবার দুপুরে সচিবালয় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এ ধরনের সমস্যা সৃষ্টি কোন ব্যক্তির দ্বারা হয়না। দোষ সরকারের উপর চাপানো সঠিক নয়। যান্ত্রিক ত্রুটির কারণে এ ধরনের সমস্যা হতেই পারে। তবে এর জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

তিনি আরও বলেন, এই ধরনের সমস্যা স্থায়ীভাবে সমাধানের জন্য আমাদের আরো তিন বছর সময় লাগবে। দেশে ট্রান্সমিটারের ব্যাপক ঘাটতি রয়ে গেছে। এসবের সমাধানের জন্য আমরা কাজ করছি। বিদ্যুৎ উন্নয়নে সরকারের পক্ষ থেকে যে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে তা পেতে শুরু করেছি। আশা করছি সেই অর্থ কাজে লাগিয়ে বিদ্যুৎ সমস্যার সমাধান দ্রুতই করা সম্ভব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, আশা করছি রমজানে বিদ্যুতের সমস্যা হবে না। আমরা বিগত যেকোন সময়ের চেয়ে ভালো পরিস্থিতির দিকে যেতে পারবো। গরমে বিদ্যুৎ ব্যবহার স্বাভাবিকের চেয়ে তিনগুন বেড়ে যায় ফলে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক থাকছে না। আমরাও সেভাবেই পরিকল্পনা নিচ্ছি আশা করছি সমাধান খুজে পাবো।

Read previous post:
সময় বাড়লো উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘটের

সাত দফা দাবি বাস্তবায়নে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক-লরি, কাভার্ড ভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি আরও একদিন বাড়ানো...

Close

উপরে