Logo
বুধবার, ১৭ জুলাই, ২০১৯ | ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সময় বাড়লো উত্তরাঞ্চলে পণ্য পরিবহন ধর্মঘটের

প্রকাশের সময়: ১২:২২ অপরাহ্ণ - সোমবার | মে ২২, ২০১৭

সাত দফা দাবি বাস্তবায়নে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক-লরি, কাভার্ড ভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি আরও একদিন বাড়ানো হয়েছে। পূর্বঘোষণা অনুযায়ী কর্মসূচি মঙ্গলবার ভোর ৬টায় শেষ হওয়ার কথা থাকলেও এখন সময় বাড়ানোর ফলে তা বুধবার ভোর ৬টা পর্যন্ত চলবে।

এদিকে, ধর্মঘটের কারণে গতকাল রবিবারের মতো সোমবারও বিভাগীয় শহর রাজশাহীসহ উত্তরের ১৬ জেলা থেকে কোনো পণ্যবাহী ট্রাক, ট্যাংক-লরি, কাভার্ড ভ্যান ও পিকআপ ছেড়ে যায়নি। এতে উত্তরাঞ্চলে পণ্য পরিবহনে অচলাবস্থা দেখা দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন ব্যবসায়ীরা। এরই মধ্যে কর্মবিরতি আরও একদিন বাড়ানোয় পঁচনশীল পণ্য নিয়ে তাদের ভোগান্তি আরও বাড়বে আশঙ্কা প্রকাশ করেছেন।

এ বিষয়ে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংক-লরি, কাভার্ড ভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের রাজশাহী শাখার সাধারণ সম্পাদক সাদরুল ইসলাম জানান, সাত দফা দাবিতে ৪৮ ঘণ্টার কর্মবিরতির কর্মসূচি দেওয়া হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত তাদের দাবি পূরণের ব্যাপারে সরকারের কেউ এগিয়ে আসেনি। তাই কর্মসূচি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, রবিবার সকাল থেকে শুরু হওয়া কর্মসূচি বুধবার সকাল ৬টা পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে দাবি না মানলে লাগাতার আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

দাবি উত্থাপনে নেতাদের নিয়ে দুপুর ১২টায় বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হবে। সংবাদ সম্মেলনে এ ব্যাপারে আরও বিস্তারিত জানানো হবে বলেও জানান সাদরুল ইসলাম।

এদিকে, কর্মবিরতির কারণে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরে কয়েকশ’ পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এর মধ্যে কাঁচামাল ও ফল ছাড়াও রয়েছে পাথরবোঝাই ট্রাক। কর্মবিরতি শেষের অপেক্ষায় রয়েছে ট্রাকগুলো।

Read previous post:
সাপাহারে ছাত্রদলের মিছিলে পুলিশের বাধা কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা

তৃতীয় মাত্রাঃ গোলাপ খন্দকার সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে নওগাঁর সাপাহারে জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ...

Close

উপরে