Logo
বুধবার, ০৫ আগস্ট, ২০২০ | ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চিরিরবন্দরে বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম

প্রকাশের সময়: ৭:২৯ অপরাহ্ণ - বুধবার | মে ১৭, ২০১৭
Uncategorized |

তৃতীয় মাত্রা:

দিনাজপুর থেকে সিদ্দিক হোসেন ॥ চিরিরবন্দরের কিসমত ফতেজংপুর গ্রামে এক বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে রক্তাক্ত-জখমের ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ ১০ জনের নাম উল্লেখ করে চিরিরবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেফতার না করলেও ওই চিহ্নিত সন্ত্রাসী ও বিভিন্ন মামলার আসামীদের গ্রেফতারে অভিযান শুরু করেছে বলে জানিয়েছে। গত ১৬ মে মঙ্গলবার রাতে চিরিরবন্দর থানায় এ মামলা দায়ের করা হয়। আহত বীর মুক্তিযোদ্ধা শাহ হরমুজ আলীর পুত্র মওদুদ এলাহী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার এএসআই রাজেন্দ্র নাথ রায়কে অন্যতম আসামী করে আরো ১০ জনের নাম উল্লেখ করা হয়। মামলা নং- ০৮, তাং- ১৬-০৫-১৭ইং, ধারা-১৪৩/ ৩২৩/ ৩২৪/ ৩২৫/ ৩২৬/ ৩০৭/ ৩৪১/ ৫০৬ (ওও)/ ১১৪/ ৩৪ দঃ বিঃ।
মামলা এজাহার সুত্রে জানা যায়, গত ১২ মে’১৭ শুক্রবার বিকালে রাস্তায় একাকী অবস্থায় পেয়ে সাবেক ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা হরমুজ আলীকে (৬৭) মামলায় উল্লেখিত আসামীরা চাইনিজ কুড়াল, ধারালো ছোরা, লোহার রড, লাঠি, বল্লম দিয়ে এলোপাথারী কোপাতে থাকে। তারা হরমুজ আলীর মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরী কোপায়। হরমুজ আলীর পুত্ররা তাকে বাঁচাতে এলে তাদেরও আহত করে সন্ত্রাসীরা। একপর্যায়ে চতুর্দিক থেকে লোকজন জড়ো হতে শুরু হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে উপস্থিত কয়েকজন ভ্যানে করে আহতদের দেবীগঞ্জ বাজারে নিয়ে আসে। সেখান থেকে এ্যাম্বুলেন্সযোগে চিরিরবন্দর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এখনও সেখানে হরমুজ আলী ও তার পুত্র এমাম এলাহী চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে হরমুজ আলীর অপর পুত্র ফজলে এলাহী জোর দাবী জানিয়ে বলেন, অবিলম্বে ওইসব সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নচেৎ এলাকায় বিশৃংখলার জন্য দায়-দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে।

Read previous post:
‘সমাজপতি-রাজনীতিক কেউ আইনের ঊর্ধ্বে নয়’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে অন্যায় করবে, তাকে আইনের আওতায় আসতেই হবে। অন্যায়কারী সমাজপতি বা রাজনীতিক যে-ই হোক না...

Close

উপরে