Logo
বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ | ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জের রাস্তা মরণ ফাঁদ

প্রকাশের সময়: ৯:৫২ অপরাহ্ণ - সোমবার | এপ্রিল ৩, ২০১৭
Uncategorized |

তৃতীয় মাত্রাঃ
আব্দুল্লাহ আল নোমান,ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি:ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও-সারকারখানা ও মাইজগাঁও- ফেঞ্চুগঞ্জ সড়কে দীর্ঘদিন সংস্কার না করায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বর্ষাকাল আসার পূর্বেই এই সড়ক গুলোতে জলাশয় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন এই রাস্তায় স্থায়ী কাজ না হওয়াতে রাস্তার মধ্যখানে ছোটবড় গর্তে পরিণত হয়েছে। এতে এসব রাস্তা দিয়ে চলাচলকারী যাত্রীরা প্রতিদিন সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। মাইজগাঁও-সারকারখানার এই গুরুত্বপূর্ণ রাস্তা দিয়ে প্রতিদিন ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজ সহ পিপিএম উচ্চ বিদ্যালয়, এনজিএফএফ উচ্চ বিদ্যালয়, হিরো চাইল্ড একাডেমী, মশাহিদ আলী বালিকা মাদ্রাসার প্রায় এক হাজার ছাত্রছাত্রীরা প্রতিদিন  যাতায়াত করেন। তাছাড়া সারকারখানা সড়ক দিয়ে ভাটেরা-সিলেট বাস চলাচল করে।  রাস্তা ভাঙ্গার কারণে  যেকোনো মুহুর্তে বড় ধরনের দুর্ঘটনা কবলে পড়তে পারে এসব বাস। রাস্তার বিরাট অংশে ছোটবড় গর্ত খালখন্দ থাকায় কলেজ ছাত্রছাত্রীদের নিয়ে মারাত্মক ঝুঁকির মধ্যে হেলেদুলে বাস চলাচল করে।

এদিকে মাইজগাঁও-ফেঞ্চুগঞ্জের ব্যস্ততম সড়কের অবস্থা নাজুক। প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুল কলেজ সহ কয়েক হাজার যাত্রীরা যাতায়াত করে থাকেন। মাইজগাঁও থেকে ফেঞ্চুগঞ্জ বাজারে রাস্তা ভাল হলে সময় লাগতো ৩-৪ মিনিট কিন্তু এখন রাস্তা ভাঙ্গার কারণে সময় তিনগুণ বেশি লাগে। এসব  সড়কগুলো  ভাঙ্গা থাকার কারণে যানবাহনে হরহামেশা যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এতে করে নিম্ন আয়ের ড্রাইভাররা রিতিমত পড়েন বিপাকে।

গতকাল সোমবার (৩ এপ্রিল)  সারকারখানা ও জেনারেল ওসমানী  সড়কে সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তার ভয়ানক চিত্র! সড়কের ছোটবড় গর্তগুলা একএকটা খালে পরিণত হয়েছে। রাস্তার এমন বেহাল দশায় চালকরা বাধ্য হয়ে বিকল্প সড়ক দিয়ে যান চলাচল করছেন।

এ ব্যাপারে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী উত্তপল সামান্ত বলেন, বর্তমানে এই সড়কগুলো সাময়িক মেরামত করা হবে। তবে আগামী বছরের সেপ্টেম্বর -অক্টোবর লাগাত এই রাস্তাগুলোতে আরসিসি ঢালাই করা হবে

Read previous post:
বান্দরবানে ৪৪০পিস ইয়াবা ও মদ সহ আটক ৫

তৃতীয় মাত্রাঃ অরুপম বড়ুয়া, লামা (বান্দরবান) প্রতিনিধি: বান্দরবানের লামা উপজেলায় ৪৪০ পিস ইয়াবাসহ মো. বেলাল উদ্দিন (৩৫) নামে এক চৌকিদার...

Close

উপরে