Logo
রবিবার, ১৯ আগস্ট, ২০১৮ | ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

‘নাটক’-এর শুটিং শেষে শিল্পীরা জানলেন এটি ‘চলচ্চিত্র’!

প্রকাশের সময়: ৭:০৩ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ১৭, ২০১৬

natok-film-inner20160917174037

ঈদে প্রচারের লক্ষে নির্মিত একটি নাটককে চলচ্চিত্রে রূপ দিচ্ছেন পরিচালক। এতে বিস্ময় প্রকাশ করেছেন সংশ্লিষ্ট অভিনয়শিল্পীরা। তারা জানতেন এটি নাটক। পরিচালক বলছেন, শিল্পীরা চলচ্চিত্র হিসেবেই এটিতে অভিনয় করেছেন।

পরিচালক নাসিম সাহনিকের মতে, ‘সিনেমার ভূত’ নামের নাটকটি চলচ্চিত্র হিসেবেই বানানো হয়েছে। ‘সিনেমার ভূত’ নাম পাল্টে ছবি হিসেবে এর নামকরণ করা হয়েছে ‘গোয়েন্দাগিরি’। অভিনয়শিল্পীদের অজান্তে এমনটি হয়েছে বলে তারা বিস্ময় প্রকাশ করেছেন।

গোয়েন্দানির্ভর গল্প নিয়ে নাসিম সাহনিক তৈরি করেছেন ‘গোয়েন্দাগিরি’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কল্যাণ কোরাইয়া, শম্পা হাসনাইন, তানিয়া বৃষ্টি, কচি খন্দকার, তারেক মাহমুদ,  সীমান্ত আহমেদ, প্রিন্স রাজন,  টুটুল চৌধুরী, রুবেল, শিখা খান, চৈতি প্রমুখ।

অভিনয়শিল্পীদের অনেকের মন্তব্য, তাদের অজান্তে নির্মাণ করা হয়েছে ‘গোয়েন্দাগিরি’। ডাবিংয়ে গিয়ে তারা জানতে পারেন এটি চলচ্চিত্র হিসেবে মুক্তি পাবে। এ প্রসঙ্গে অভিনেত্রী তানিয়া বৃষ্টি শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে বাংলানিউজকে বলেন, “নাটক হিসেবেই ‘সিনেমার ভূত’-এর শুটিং করেছি টানা দু’দিন। জানতাম এটি নাটক বা টেলিছবি হিসেবে ঈদে প্রচার হবে। কিন্তু এখন শুনছি এর নাম পাল্টে ‘গোয়েন্দাগিরি’ রাখা হয়েছে এবং এটি ছবি হিসেবেই মুক্তি পাবে। বিষয়টি জেনে আমি খুব বিষ্মিত হয়েছি।”

একই দিন এ প্রসঙ্গে লাক্স সুন্দরী চৈতি বলেন, “ঈদের আগে ‘সিনেমার ভূত’র শুটিং শেষ করেছি। তখনও জানতাম এটি টেলিছবি অথবা ৬/৭ পর্বের ধারাবাহিক নাটক। পরিচালক যখন ডাবিংয়ের জন্য আমাদের সবাইকে ডাকলেন, তখন জানলাম অনেক ফুটেজ থাকার কারণে এটি ‘গোয়েন্দাগিরি’ নামে ছবি হিসেবে মুক্তি পাবে। যদিও আমরা অভিনয়শিল্পীরা নাটক, টেলিছবি কিংবা ছবির কাজ হিসেবে অভিনয় করি না। তবুও ছবি হবে জানলে হয়তো আরও ভালো হতে পারতো কাজটা। যা হোক, গোয়েন্দানির্ভর গল্পের ছবি হিসেবে এটি দর্শকপ্রিয়তা পাবে বলে মনে হচ্ছে।”

অভিনেত্রী মিম চৌধূরী বলেন, ‘শুটিংয়ের সময় জানতাম না এটি ছবি হবে। পরিচালকের ইচ্ছেতেই এটি ছবি হিসেবে মুক্তি পাবে। হয়তো তিনি আগে থেকেই ছবি হিসেবে বানানোর পরিকল্পনা করেছিলেন। কিন্তু আমরা বিষয়টি জানতাম না।’

অভিনয়শিল্পীদের মন্তব্যের জবাবে নাসিম সাহনিক বাংলানিউজকে বলেন, ‘দুই বছর ধরে আমি এই ছবিটির প্রস্তুতি নিয়েছি। অভিনয়শিল্পীরা যা-ই বলুন, তারা আগে থেকেই জানতেন এটি ছবি বানানো হচ্ছে। এটি টেলিমুভি এবং এর ডিউরেশনও বেশি হবে বলে জানানো হয়েছিলো তাদের। বেশি বাজেট না থাকলে অনেক ছবি সম্পন্ন হওয়ার আগেই কাজ বন্ধ হয়ে যায়। এ কারণে ভেবেছিলাম এটি টেলিমুভি হেসেবেই প্রচার করবো। কিন্তু ফুটেজ পর্যাপ্ত থাকার কারণে ছবি হিসেবে মুক্তি দিতে চাইছি। তাছাড়া মুভি ক্যামেরা দিয়েই এর সব দৃশ্যধারণ করেছি। বলতে পারেন, অনেকটা গোপনীয়ভাবেই ২০ দিনের মধ্যে ছবিটির শুটিং শেষ করেছি।’

‘গোয়েন্দাগিরি’র ডাবিং ও সম্পাদনার কাজও শেষ হয়েছে। কিছুদিনের মধ্যেই এটি সেন্সরে পাঠানো হবে বলে জানালেন ছবির পরিচালক। এছাড়া সেন্সর থেকে ফিরলে অক্টোবরেই মুক্তি পাবে ‘গোয়েন্দাগিরি’।

চলচ্চিত্রটির গল্পে দেখা যাবে, একদল শখের গোয়েন্দা ছুটিতে বেড়াতে যায়। বনের মাঝে একটি পুরনো জমিদার বাড়িতে শুটিং করার কথা ছিলো দেশের বিখ্যাত একজন পরিচালকের। অভিনয় করার কথা ছিলো দেশের নাম করা অভিনেত্রীরও। কিন্তু ভূতের কারণে শুটিং বাতিল হয়। রহস্যজনকভাবে গুম হয় পরিচালকের একজন সহকারি, আরেকজন আহত অবস্থায় ফিরে আসে। এ নিয়ে মিডিয়ায় আলোচনা শুরু হয়। এ ঘটনা ঘিরে কয়েকজন গোয়েন্দা শুরু করে তাদের প্রথম অভিযান। ওদের সঙ্গে যোগ দেয় স্থানীয় চার শখের নারী গোয়েন্দাও। এভাবে রহস্য,  রোমান্স,  উত্তেজনা আর হাস্যরসের মিশ্রণে এগিয়ে যায় গল্প

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
পুলিশিং নিয়ে মতামত দেয়ার সার্ভিস চালু

জাতীয় শুদ্ধাচার কৌশলের আলোকে পুলিশর সেবা প্রাপ্তিতে যেকোন মতামত ও অভিযোগ অনলাইনে জানাতে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে ‘ওপেনিয়ন অ্যান্ড কমপ্লেইন’  নামে...

Close

উপরে