Logo
সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

আইডিয়ালে শিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদের অভিযোগ

প্রকাশের সময়: ১০:১১ পূর্বাহ্ণ - শুক্রবার | ফেব্রুয়ারি ১০, ২০১৭

তৃতীয় মাত্রা: রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষকের সার্টিফিকেট ভুয়া বলে অভিযোগ উঠেছে। এ কারণে তার সকল একাডেমিক সার্টিফিকেট পরীক্ষা-নিরীক্ষা করতে একটি তদন্ত কমিটি করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হাওলাদারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর মাতিঝিল আইডিয়াল স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো. আ. ছালাম খানের বিএড সার্টিফিকেট ভুয়া বলে অভিযোগ পাওয়া গেছে। এ কারণে এমপিওভুক্ত এ শিক্ষকের সকল একাডেমি সার্টিফিকেট ও নিয়োগপত্র খতিয়ে দেখা জরুরি। তাই উল্লেখিত শিক্ষকের সকল কাগজপত্র মাউশিকে সরেজমিন তদন্ত করে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে মাউশির শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হাওলাদার বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেক্ষিতে আমরা আইডিয়াল স্কুলের অভিযুক্ত শিক্ষকের সকল একাডেমিক সনদ যাচাই-বাছাই করার সিদ্ধান্ত নিয়েছি। এ কারণে তিনিসহ মাউশির আরেক কর্মকর্তার সমন্বয়ে দুই সদস্যের একটি তদন্ত কমিটি তৈরি করা হয়েছে।

তিনি বলেন, আমরা এ বিষয়ে সহযোগিতার জন্য স্কুল কর্তপক্ষের সঙ্গে যোগাযোগ করব। অভিযুক্ত শিক্ষকের সকল সনদ পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

প্রতিবেদন মূল্যায়ণ করে শিক্ষা মন্ত্রণালয় থেকে পরবর্তী সিদ্ধান্ত নেবে বলেও তিনি জানান।

এ বিষয়ে অভিযুক্ত মো. আ. ছালাম খান বলেন, দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে সকল প্রক্রিয়া সমাপ্ত করে আমি বিএড কোর্স করেছি। বিশ্ববিদ্যালয় যদি বন্ধ হয়ে যায় সেখানে আমার কী করার আছে। অথচ আমাকে হেয় করতে এসব অভিযোগ করা হচ্ছে।

Read previous post:
সাগর-রুনির স্বজনরা আশা হারিয়েছেন

তৃতীয় মাত্রা: ৪৮ ঘণ্টার আল্টিমেটামের পর কত নদী দিয়ে কত জল গড়িয়ে গেল, দুই স্বরাষ্ট্রমন্ত্রীর দিন শেষে তৃতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাল...

Close

উপরে