Logo
শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

সুরঞ্জিত সেনের শেষকৃত্য কাল

প্রকাশের সময়: ১০:০১ পূর্বাহ্ণ - রবিবার | ফেব্রুয়ারি ৫, ২০১৭

সোমবার, ০৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জের দিরাইয়ে গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হবে সদ্যপ্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের শেষকৃত্য। রবিবার (০৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে বিষয়টি সাংবাদিকদের জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহে শ্রদ্ধা প্রদর্শন এবং তার শেষকৃত্যের ব্যাপারে পরিবারের সঙ্গে আলোচনা করে একটি সময়সূচি তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রীকেও বিষয়টি অবগত করা হয়েছে।

কিছুক্ষণের মধ্যেই সুরঞ্জিত সেনের মরদেহকে জিগাতলায় তার বাসায় নেয়া হবে। সেখান থেকে দুপুর ১২টার সময় তার মরদেহ ঢাকেশ্বরী মন্দিরে নেয়া হবে। সেখান থেকে দুপুর তিনটার সময় নেয়া হবে সংসদ ভবনে। সেখানে তার মরদেহে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর মরদেহ হিমঘরে রাখা হবে।

পরদিন সোমবার সকাল নয়টায় হেলিকপ্টারে করে মরদেহ সিলেটের উদ্দেশে নেয়া হবে। দশটায় সিলেটে মরদেহে শ্রদ্ধা প্রদর্শনের পর সাড়ে এগারোটায় মরদেহ নেয়া হবে সুনামগঞ্জে। সেখান থেকে মরদেহ শাল্লা নেয়া হবে দেড়টায়। সবশেষে বেলা তিনটায় মরদেহ পৌঁছাবে দিরাইয়ে। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে।

এর আগে রবিবার, ০৫ ফেব্রুয়ারি ভোর ৪টা ২৪ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রবীণ এই রাজনীতিবিদ।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন দেশের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব সুরঞ্জিত সেনগুপ্ত। শুক্রবার সঙ্কটাপন্ন অবস্থায় তাকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি ঘটলে শনিবার রাতে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

Read previous post:
এক নজরে বর্ণাঢ্য রাজনৈতিক সুরঞ্জিত সেনগুপ্ত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, প্রবীণ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত আর নেই। আজ রোববার ভোর রাত ৪টা ২৪ মিনিটে আইন, বিচার...

Close

উপরে