Logo
শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

পাকিস্তান সব সোনা লুট করে নিয়ে গেছে : কৃষিমন্ত্রী

প্রকাশের সময়: ২:০৬ অপরাহ্ণ - শনিবার | ডিসেম্বর ৩১, ২০১৬

পাকিস্তান ১৯৭১ সালে যুদ্ধে হেরে বাংলাদেশে ব্যাংকে রাখা আমাদের সব সোনা লুট করে নিয়ে গেছে। শুধু তা-ই নয় তারা বাংলাদেশের ব্যাংকে থাকা সব টাকা পুড়িয়ে দিয়ে যায়।

বিজয় দিবসের পরে মতিঝিল এলাকায় গেলে পোড়া টাকার গন্ধ পাওয়া যেত। কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী আজ শনিবার বিসিএসআইআর অবসরপ্রাপ্ত বিজ্ঞানী ও কর্মকর্তা কল্যাণ সমিতি আয়োজিত আজীবন সম্মাননা প্রদান ও বার্ষিক সাধারণ সভা ২০১৬ অনুষ্ঠানে এসব কথা বলেন। তিনি বলেন, পাকিস্তান আমলে বিজ্ঞানের বিষয়ে এ বাংলায় কোনো সহযোগিতাই করা হতো না।১৯৭৩ সালে বঙ্গবন্ধুই এই বিসিএসআইআর প্রতিষ্ঠা করেন। কিন্তু ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর হত্যার পর সব কিছুর মতোই বাংলাদেশে বিজ্ঞানচর্চাও পথহারা হয়ে পড়ে। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ রূপকল্প ঘোষণা করেছেন, এখন তিনি রূপকল্প ২০৪১ দিতে যাচ্ছেন। মতিয়া চৌধুরী বলেন, সরকার আসবে যাবে কিন্তু এ ধরনের রূপকল্প দেশকে এগিয়ে নিতে প্রস্তুতি হিসেবে কাজ করবে। রাজধানীর সাইন্সল্যাবে বিসিএসআইআর অফিসার্স ক্লাবে এ সভার আয়োজন করা হয়।

বিসিএসআইআর অবসরপ্রাপ্ত বিজ্ঞানী ও কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি কাজী আক্তারুজ্জামানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিসিএসআইআর সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ ওয়ালীউজ্জামান বর্তমান চেয়ারম্যান মো. ফারুক আহমেদ প্রমুখ। সম্মাননা দেওয়া হয় বিজ্ঞানী ড. ফজলে রাব্বি, ড. আব্দুল খালেক, ড. শামীম জাহাঙ্গীর আহমেদ এবং ড. মুহাম্মদ কবিরউল্লাহকে।

 

Read previous post:
স্বেচ্ছাশ্রমে চলছে ইজতেমার কাজ, প্রস্তুতি শেষের দিকে

প্রতি বছরের মতো টঙ্গীর তুরাগ নদের পাড়ে শুরু হতে যাচ্ছে তাবলিগ জামায়াতের মহাসমাবেশ বিশ্ব ইজতেমা। বিশ্ব ইজতেমার মুরুব্বি গিয়াস উদ্দিন...

Close

উপরে