Logo
শনিবার, ০৬ মার্চ, ২০২১ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চশমা পরার ফলে নাকের উপর দাগ দূর করার উপায় জেনে নিন

প্রকাশের সময়: ৯:৩৩ অপরাহ্ণ - মঙ্গলবার | ফেব্রুয়ারি ২৩, ২০২১

তৃতীয় মাত্রা

তৃতীয় মাত্রা স্বাস্থ্য ডেস্ক : আজকাল ছোট থেকে বড় বেশিরভাগই চোখের সমস্যায় ভোগে, ফলে চশমা ব্যবহার করতে হয়। আর বেশিক্ষণ চশমা পরে থাকার ফলে নাকের উপর দাগ পড়ে যায়। কারণ চশমা ব্যবহারের কারণে নাকের ত্বকে চাপ পড়ে, তাই ত্বকে দাগ দেখা দেয়। আপনিও যদি এই সমস্যায় পড়ে থাকেন, তবে কিছু ঘরোয়া পদ্ধতির সাহায্যে নাকের এই দাগ দূর করতে পারেন।

তাহলে জেনে নিন কিছু ঘরোয়া উপায় – অ্যালোভেরা জেল অ্যালোভেরা জেলটি ব্যবহার করেও আপনি নাকের দাগ কমাতে পারেন। অ্যালোভেরা জেল নিয়ে নাকের দাগের উপর হালকা করে ম্যাসাজ করুন। এরপর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। উপকার পাবেন। মধু উজ্জ্বল ও কোমল ত্বক পেতে মধু ব্যবহার করা হয়ে থাকে। নাকের দাগ দূর করতেও মধু বেশ সহায়ক।

নাকে যেখানে দাগ পড়েছে সেখানে মধু লাগান। হালকা করে ম্যাসাজ করুন। এরপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এক সপ্তাহ ধরে একটানা এটি করুন, এটি আপনার মুখের দাগ কমাবে। ঝাল খাবার খেয়ে মুখ জ্বলতে শুরু করেছে? ঘরোয়া এই টোটকায় নিমেষেই স্বস্তি পাবেন! টমেটো টমেটো ব্লিচের মতো কাজ করে। আপনি নাকের দাগ দূর করতে টমেটো ব্যবহার করতে পারেন। টমেটোর টুকরো কেটে দাগের উপরে ঘষুন। পাঁচ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। কয়েক দিন একটানা এটি করুন। দেখবেন এটি আপনার মুখের দাগ কমাবে। আলুর রস আলুর রস মুখে ব্লিচের মতো কাজ করে।

মুখের দাগ কমাতে আলুর রস ব্যবহৃত হয়। এছাড়াও, আলুর রস ব্যবহার করে আপনি চশমার দাগও দূর করতে পারেন। আলুর রস ব্যবহার করার জন্য, প্রথমে আলু ধুয়ে পিষে নিয়ে তা থেকে রস বের করুন। এর পরে ওই জায়গায় এই রসটি লাগান। ১০ মিনিট পরে মুখ ধুয়ে ফেলুন।

Read previous post:
সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

তৃতীয় মাত্রা বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও লেখক সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।...

Close

উপরে