Logo
মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

Latest news

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকগন বরাবরই বাস্তবভিত্তিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে : সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রকাশের সময়: ৮:০২ অপরাহ্ণ - মঙ্গলবার | ফেব্রুয়ারি ২৩, ২০২১

তৃতীয় মাত্রা

কামরুজ্জামান, ফরিদগঞ্জ(চাঁদপুর) সংবাদদাতা : মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) বিকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক, সমাজের দর্পন। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়েছে জেনে খুশি হয়েছি। আশা করছি এই ধারা অব্যাহত রেখে ফরিদগঞ্জ উপজেলার সকল ধরনের সংবাদ তুলে ধরার মাধ্যমে একজন আদর্শ গনমাধ্যম কর্মী হিসেবে সুমাম কুড়াবে।
তিনি আরো বলেন, ফরিদগঞ্জ উপজেলার সাংবাদিকগন বরাবরই বাস্তবভিত্তিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেমন করে। সাংবাদিকরা সমাজের সকল অনাচার, অনিয়ম, অভাব, অভিযোগ, উন্নয়ন ও সম্ভবনা তুলে ধরার মাধ্যমে দেশকে দুর্নীতি মুক্ত করে এগিয়ে নিতে সাহায্য করে। আমরা সেই সাংবাদিকতাই দেখতে চাই ফরিদগঞ্জসহ সারাদেশে। অবশ্যই আলজাজিরার চ্যানেলের মতো মিথ্যা ও ভিত্তিহীন এবং একটি রাষ্ট্রের বিরুদ্ধে নোংরা ষড়যন্ত্র করা নয়। এসব কল্পকাহিনীকে আবার অপরাধ করে দেশছাড়া কিছু সাংবাদিক বিদেশে বসে সমর্থন করছে। যা মেনে নেয়া যায় না। একজন প্রকৃত সাংবাদিক কখনো দেশবিরোধী কাজ করতে পারে না। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত একযুগে দেশের উন্নয়নের মাধ্যমে অনেকদুরে নিয়ে গেছেন। করোনাকালে যেখানে আজ সারাবিশ^ উন্নয়নসহ সকল কাজ থেমে গেছে, সেখানে আমাদের উন্নয়নের গতি থেমে যায় নি। কিছুটা শ্লথ হলেও কাজ চলমান রয়েছে। তাই আমাদের সাংবাদিদেরও এসব কথা জানতে হবে এবং লিখতে হবে।
গত সোমবার উপজেলার সন্তোষপুর এলাকার একটি বাড়িতে সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, অপরাধী কোন দলের হতে পারে না। সেই যেই হউক না কেন আপনারা তার বিষয়ে গণমাধ্যমে তুলে ধরুণ । আইনশৃংখলা বাহিনীকে অপরাধীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিদের্শনা দিয়ে বলেন, এমন একটি ঘটনা মেনে নেয়া যায় না। সভ্য দেশে প্রকাশ্যে ঘর বাড়ি জ¦ালিয়ে দেয়া কোন শুভ লক্ষণ নয়। অপরাধকারী কোন দলের, কোন গোষ্ঠীর তা দেখার সুযোগ নেই, তাদের শাস্তির আওতায় এনে বিচারের মুওখামুখি দাড় করানো উচিৎ ।
ফরিদগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের সভাপতি মো: কামরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস ছোবহান লিটনের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন, আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সাবেক সদস্য খাজে আহমেদ মজুমদার, আওয়ামীলীগ নেতা জি এম তাবাচ্চুম, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্মআহ্বায়ক ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দিন আহমেদ। সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সহসভাপতি এম কে মানিক পাঠান, মো: মহিউদ্দিন, আমান উল্ল্যাহ আমান, জাকির হোসেন পাটওয়ারী, নিবার্হী সদস্য নারায়ন রবিদাস, জসিম মিজি, দেলোয়ার হোসেন বেলাল প্রমুখ। আলোচনা সভার পুর্বে প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক সফিকুর রহমান এম পি কে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
এর আগে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্য কর্মকর্তা আশরাফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিিিথর বক্তব্য রাখেন সাংবাদিক সফিকুর রহমান এমপি। এ সময় তিনি বলেন এক সময় মানুষ অসুস্থতার থেকে রক্ষা পেতে কবিরাজ, বৈদ্য, ওঝা পীর ফকিরের পানি পড়ার উপর নির্ভর করতো। বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দোড় গোড়ায় পৌছে দিয়েছে। আমার উপজেলায় সদর হাসপাতাল ব্যতীত ৩৮টি কমিউনিটি ক্লিনিক এবং উন্নত মানের বেসরকারী হাসপাতাল রয়েছে।এ উপজেলার মানুষ এখন বিনামুল্যে করোনা’র ভ্যাকসিন গ্রহন করছে, অথচ ভাবতে অবাক লাগছে উন্নত বিশে^র অনেক দেশই এখন পর্যন্ত ভ্যাকসিন পায় নাই। এ সময় আরো বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ সাখাওয়াত উল্লাহ, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, ফরিদগঞ্জ প্রেসক্লাব এর সভাপতি কামরুজ্জামান প্রমুখ।

Read previous post:
কুড়িগ্রামে জেলা স্কাউট এর কমিশনার শামছুল আলম-সম্পাদক মোশারফ হোসেন

তৃতীয় মাত্রা ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রামে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে জেলা স্কাউট এর ত্রি-বার্ষিক...

Close

উপরে