Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

আশাশুনিতে কৃষক উদ্বুদ্ধকরন মাঠ দিবস অনুষ্ঠিত

প্রকাশের সময়: ৩:১৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১

তৃতীয় মাত্রা

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: সাতক্ষীরার আশাশুনিতে লবনাক্ত জমিতে সার ব্যবস্থাপনার মাধ্যমে জমির উৎপাদনশীল বৃদ্ধিতে কৃষককে উদ্বুদ্ধকরন কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ধান গবেষণা ইনষ্টিটিউট মৃত্তিকা বিজ্ঞান বিভাগের উদ্যোগে ও ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার সহযোগিতায় বৃহস্পতিবার সকালে আশাশুনি উপজেলার নওয়াপাড়ায় উক্ত মাঠ দিবস অনুুষ্ঠিত হয়। মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রধান ড. মো. রফিকুল ইসলাম।
উপকুলীয় এলাকা খুলনা ও বরিশাল অঞ্চল পানি সম্পদ ও মাটির লবনাক্ততা ব্যবস্থাপনার মাধ্যমে ফসল নীবিড়তা বৃদ্ধিকরন কর্মসুচির আওতায় ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার প্রধান ও সিনিয়র সাইন্টিফিক অফিসার ড. এস.এম মফিজুল ইসলামর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, আশাশুনি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল ইসলাম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, ব্রি আঞ্চলিক কার্যালয় সাতক্ষীরার উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ইমরান উল্লাহ সরকার। মাঠ দিবসে নওয়াপাড়া ও তার আশ পাশের অঞ্চলের শতাধিক কৃষক অংশ গ্রহন করেন।
ব্রি ধান-৮৭ এর আশাতীতি ফল পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করে বক্তারা এ সময় সাতক্ষীরার লবনাক্ত জমিতে সার ব্যবস্থাপনার মাধ্যমে কিভাবে জমির উৎপাদনশীল বৃদ্ধি করা যায় তা নিয়ে কৃষকদের সাথে বিস্তারিত আলোচনা করেন।
Read previous post:
সাপাহারে বাগান পরিচর্যায় ব্যাস্ত আমচাষীরা

তৃতীয় মাত্রা সাকিব হোসেন, সাপাহার থেকে : আমের রাজধানী খ্যাত নওগাঁর সাপাহারে চলতি বছরে ব্যাপক আমের ফলন হওয়ায় ও অধিক...

Close

উপরে