Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

গুরুদাসপুরে দেড়শ’ বক অবমুক্ত করলেন ইউএনও

প্রকাশের সময়: ২:৫০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ২৮, ২০২১

তৃতীয় মাত্রা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি :  নাটোরের গুরুদাসপুরে শিকারীর ফাঁদ থেকে উদ্ধার করে দেড়শ’ বক অবমুক্ত করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন।   সেই সাথে দুই শিকারীকে জরিমানা করা হয়েছে।
বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত উপজেলার ধারাবারিষা ইউনিয়নের ধারাবারিষা, সিধুলী, চলনালি, চরকাদহ, নাজিরপুর ইউনিয়নের নাজিরপুর, রাণীনগরসহ প্রায় ১৫টি মাঠে পরিবেশ কর্মীদের নিয়ে ওই অভিযান পরিচালনা করেন ইউএনও। এসময় ২৫টি পাখি শিকার করা কিল্লা ফাঁদ ধ্বংস করা হয়। একই সাথে উদ্ধার হওয়া দেড়শ’ বক অবমুক্ত করা হয়। চলনালি মাঠ থেকে ওই এলাকা থেকে সেলিম ও আহম্মদ আলী নামের দুই শিকারীকে আটক করপ ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে । ইউএনও‘র নেতৃত্বে অবমুক্ত কালে ধারাবারিষা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো আব্দুল মতিন মাষ্টার, পরিবেশ কর্মী নাজমুল হাসান, জালাল উদ্দিন, রাসেল আহম্দে, মেহেদী হাসান তানিম, সাদেক হোসেন, সাবলুর রহমান, মনির হোসেন ও গ্রাম পুলিশ।
ইউএনও তমাল হোসেন জানান, জীববৈচিত্র রক্ষায় উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। প্রতিদিন পরিবেশ কর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। শিকারীদের কাছ থেকে উদ্ধার হওয়া বক পাখিসহ পরিজায়ী পাখি অবমুক্ত করা হচ্ছে। এসময় দুই জন শিকারীকে আটক করে জরিমানা করা হয়েছে। তাছাড়াও প্রতিটি এলাকার সাধারণ মানুষকে পাখি শিকার দন্ডনীয় অপরাধ বিষয়ে সচেতন করা হচ্ছে।
Read previous post:
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সভা অনুষ্ঠিত

তৃতীয় মাত্রা শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা ব্যুরো চীফ: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার...

Close

উপরে