Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১৫ নভেম্বর থেকে মালয়েশিয়া পর্যটকদের জন্য উম্মুক্ত

প্রকাশের সময়: ৯:০৭ পূর্বাহ্ণ - শনিবার | অক্টোবর ২৩, ২০২১

তৃতীয় মাত্রা

এম এ আবির, মালয়েশিয়া প্রতিনিধি, দীর্ঘ অপেক্ষা পর আগামী ১৫ ই নভেম্বর থেকে মালয়েশিয়া পর্যটকদের জন্য উম্মুক্ত ঘোষণা করেছে। কোয়ারেন্টাইন ছাড়াই পর্যটকরা লাংকাউই ও কেদাহ রাজ্যের পর্যটন স্পষ্ট গুলো ভ্রমণের করার অনুমতি দেওয়ার মধ্যে দিয়ে মালয়েশিয়ার পর্যটন শিল্প খুলে দেওয়ার ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুব। আজ মন্ত্রী সভার বৈঠক শেষে ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর কারণে প্রায় ১৬ মাস পর বিদেশি পর্যটকদের প্রবেশে অনুমতি দিয়েছে মালয়েশিয়া। কোভিড-১৯ মহামারি ব্যবস্থাপনা সম্পর্কিত বিশেষ কমিটির বৈঠকে আজ এই সিদ্ধান্ত গৃহীত হয়। যে সকল পর্যটকরা মালয়েশিয়া ভ্রমণ করবে তাদের অবশ্যই কমপক্ষে ৮০ হাজার মার্কিন ডলার ( ৩৩২.০৩২ মালয়েশিয়া রিঙ্গিত) বীমা কভারেজ থাকতে হবে। এবং মালয়েশিয়া অভিবাসন বিভাগ ( JIM) স্বাস্থ্য মন্ত্রনালয় কতৃক অনুমোদিত দেশ গুলির তালিকা হতে হবে।

ইসমাইল সাবরি আরো বলনে, যে তাদের অবশ্যই নূন্যতম ৩ দিন থাকতে হবে। এবং কোয়ারেন্টাইন নমনীয়তা কেবল মাএ লাংকাউই ভ্রমণের জন্য প্রযোজ্য। পর্যটকদের মালয়েশিয়া থেকে প্রস্তান করার ৩ দিন আগে পিসিআর- আরটি কোভিড-১৯ টেষ্ট করতে হবে। কোভিড-১৯ টেষ্ট ফলাফল ডিজিটাল বা মুদ্রিত পেপার ইমিগ্রেশন ফটকে চাহিবার মাএ প্রদর্শন করতে হবে।

Read previous post:
আগামীকাল বিএফইউজের নির্বাচন

তৃতীয় মাত্রা বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হবে আগামীকাল ২৩ অক্টোবর শনিবার। রাজধানী ঢাকাসহ সারাদেশে ১০টি ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে...

Close

উপরে