Logo
শনিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২১ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সস্ত্রীক করোনার টিকা নিলেন তথ্য সচিব

প্রকাশের সময়: ৯:১১ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ২৮, ২০২১

তৃতীয় মাত্রা

তথ্য সচিব খাজা মিয়া করোনাভাইরাসের টিকা নিয়েছেন। তাঁর সঙ্গে তাঁর স্ত্রী সরকারের অতিরিক্ত সচিব খালেদা আক্তারও টিকা গ্রহণ করেছেন। আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) স্থাপিত টিকা কেন্দ্রে এ টিকা গ্রহণ করেন তাঁরা। আজ এই হাসপাতালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিএসএমএমইউর উপাচার্য প্রফেসর কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নানসহ ১৯৮ জন টিকা নেন।

সরকারের সচিবদের মধ্যে তথ্য সচিবই প্রথম টিকা গ্রহণ করেছেন বলে তথ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
গতকাল বুধবার বিকেলে ভার্চুয়ালি যুক্ত হয়ে টিকা প্রয়োগ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পরই ভারতের সিরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ নেন নার্স রুনু ভেরোনিকা কোস্তা। টিকা নেওয়ার এই দৃশ্য প্রত্যক্ষ করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি নার্স রুনুকে সাহস ও উৎসাহ জোগান।

পাশাপাশি করোনাকালীন জীবনের ঝুঁকি নিয়ে রোগীদের সেবা দেওয়ার জন্য শেখ হাসিনা দেশের সব স্বাস্থ্যকর্মীকে অভিনন্দন জানান।

রুনুর পরই টিকা নেন চিকিৎসকদের প্রতিনিধি মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুৎফুল মোবেন। তারপর একে একে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক (ডা.) নাসিমা সুলতানা, পুলিশ সদস্যদের প্রতিনিধি হিসেবে মতিঝিল ট্রাফিক বিভাগের কর্মকর্তা দিদারুল ইসলাম, সেনাসদস্যদের প্রতিনিধি হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। গতকাল প্রথম দিন ২৬ জন করোনার টিকা নেন।

আজ রাজধানীর পাঁচটি হাসপাতালে ৫৪১ জন করোনাভাইরাসের টিকা নেন। এর মধ্যে বিএসএমএমইউতে ১৯৮ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১২০ জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১০০ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জন ও কুয়েত মৈত্রী হাসপাতালে ৫৮ জন টিকা নেন।

 

 

Read previous post:
১৮ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত বইমেলা

তৃতীয় মাত্রা আগামী ১৮ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত অমর একুশে বইমেলা অনুষ্ঠিত হবে।  সব মিলিয়ে টানা ২৮ দিন চলবে এ...

Close

উপরে