Logo
সোমবার, ০১ মার্চ, ২০২১ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সাভারে শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতি সংঘের সভা অনুষ্ঠিত

প্রকাশের সময়: ১০:১০ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ২৮, ২০২১

তৃতীয় মাত্রা

মোঃইয়াসিন,সাভার(ঢাকা) : ঢাকার সাভারে শহীদ সার্জেন্ট সাবেদ  দেওয়ান স্মৃতি সংঘ’র নতুন সদস্য সংগ্রহ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে সাভারের পাথালিয়া ইউনিয়ন এর  কুরগাঁও সেন্ট্রাল স্কুল অডিটোরিয়ামে এই নতুন সদস্য সংগ্রহ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

‘শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতি সংঘ’ ২০১০ সাল থেকে যাত্রা শুরু করে। ক্লাবটি পাথালিয়া ইউনিয়ন এর শিক্ষা, সংস্কৃতি,সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিরবিচ্ছিন্ন অংশগ্রহণ করার মাধ্যমে বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদন পায় যার রেজিঃ নং: ঢ-০৮৭৯৭ । বর্তমানে এই যাত্রা আরো বেগবান করতে এলাকার স্বেচ্ছাসেবীদের নিয়ে ক্লাবটিতে সদস্য সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য,সার্জেন্ট সাবেদ দেওয়ান ছিলেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের প্রতিরোধযোদ্ধা ও পুলিশ কর্মকর্তা। ১৯৭১ সালের ২৫ মার্চ তিনি রাজারবাগ পুলিশলাইন্সে কর্মরত ছিলেন। পাকিস্তানী সেনাবাহিনী পুলিশ লাইন্সে আক্রমণ করলে তিনি-ই প্রথম শহীদ হন৷ পরবর্তীতে তার মৃতদেহের কোন সন্ধান পাওয়া যায়নি। ২০১৭ সালের ১৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাকে বিশেষ সম্মাননা প্রদান করেন। এছাড়া তার স্মৃতি স্বরুপ রাজারবাগ পুলিশ লাইন্সের তিন নম্বর গেইট শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ানের নামে নামকরণ করা হয়েছে।

সাভারের এই কৃতি সন্তানকে স্মরনীয় করার লক্ষে এই ক্লাবের নামকরন করা হয়েছে।

শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতি সংঘের নতুন সদস্য সংগ্রহ ও আলোচনা  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সংসদ এর সাবেক এজিএস ও শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ানের পুত্র মোহাম্মদ ফারুক দেওয়ান। একাধারে তিনি শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতি সংঘ’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,পাথালিয়া  ইউপি ৩ নং ওয়ার্ড সদস্য
শফিউল আলম সোহাগ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথালিয়া ইউনিয়ন সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ১,২,৩ নং ওয়ার্ড,জাহানারা বেগম।

প্রধান আলোচক ড. ফুয়াদ হসেন, বিভাগীয় প্রধান বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগ, গণ বিশ্ববিদ্যালয় সহ আলোচক ডা: আমিনুল ইসলাম,বিভাগীয় প্রধান ফিজিওথেরাপি বিভাগ, সুপার মেডিকেল হসপিটাল প্রা:লি: সাভার ও সভাপতি বাংলাদেশ ফিজিওথেরাপি এসেসিয়েশন ঢাকা বিভাগ, মিজানুর রহমান, যুগ্মসাধারণ সম্পাদক, পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, মোহাম্মদ আনোয়ার হোসেন, ৩ নং ওয়ার্ড পাথালিয়া ইউনিয়ন আওয়ামীলীগ।

অনুষ্ঠানটির  সঞ্চালনায় ছিলেন মোহাম্মদ মনসুর হোসেন মানিক,এস আই উত্তরা পূর্ব থানা ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও বাংলাদেশ পুলিশ এসোসিয়েশন এর সহ প্রচার সম্পাদক,একাধারে তিনি শহীদ সার্জেন্ট সাবেদ দেওয়ান স্মৃতি সংঘের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বক্তারা,সমাজের অসংগতি, মানবিক অবক্ষয় ও কিশোর অপরাধ রোধে সকল শ্রেনী পেশার মানুষ নিয়ে সমাজ গড়তে ঐক্যবদ্ধ কাজ করতে আশা ব্যাক্ত করেন।

Read previous post:
কুবি শিক্ষকদের মানবেতর জীবনযাপন

তৃতীয় মাত্রা এম এম ইরফান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষকদের থাকার জন্য দু’টি ডরমিটরি থাকলেও কর্মকর্তাদের সাথে রুম ভাগাভাগি করে...

Close

উপরে