Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

এনসিএল উদ্বোধন করলেন সিলেটের ৭ টেস্ট ক্রিকেটার

প্রকাশের সময়: ১১:১৩ পূর্বাহ্ণ - রবিবার | অক্টোবর ১৭, ২০২১

তৃতীয় মাত্রা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসরের পর্দা উঠবে আজ বিকেলে। রাতে আছে বাংলাদেশের ম্যাচও। বিশ্বকাপের এই ডামাডোলেই যেন চাপা পড়ে গেছে ২৩তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) মাঠে গড়ানোর খবর।

আজ সকালে সিলেটের ৭ টেস্ট ক্রিকেটার অলক কাপালি, রাজিন সালেহ, এনামুল হক জুনিয়র, নাজমুল হোসেন, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের (একাডেমি মাঠে) ‘দ্য ফাইভ মিনিটস বেল’ নামে পরিচিত ঘণ্টা বাজিয়ে আসরের উদ্বোধন করেন। ঘণ্টা বাজানোর সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ টেস্ট দলের আরেক সদস্য সাইফ হাসানও।

এরপর চার ভেন্যুতে একযোগে শুরু হয় এনসিএলের এবারের আসরের প্রথম চার ম্যাচ। সিলেট একাডেমি মাঠে স্বাগতিকরা এখন আতিথেয়তা দিচ্ছে ঢাকা বিভাগকে। পাশেই অবস্থিত সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলছে খুলনা ও রংপুর বিভাগ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম ও রাজশাহী বিভাগ এবং কক্সবাজার একাডেমি মাঠে খেলছে ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগ।

দেশের সবচেয়ে মর্যাদার এই প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট চলবে আগামী ২৪ নভেম্বর পর্যন্ত। দুই স্তরে খেলা হবে মোট ছয় রাউন্ডের। প্রথম স্তরে লড়বে ঢাকা, খুলনা, রংপুর ও সিলেট বিভাগ। দ্বিতীয় স্তরে প্রতিদ্বন্দ্বিতা করবে ঢাকা মেট্রো, চট্টগ্রাম, রাজশাহী ও বরিশাল বিভাগ। এবারও প্রতিটি দল নিজের স্তরের অপর তিনটি দলের মুখোমুখি হবে দুইবার করে। দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়ন দল আগামী মৌসুমে উত্তীর্ণ হবে প্রথম স্তরে। আর প্রথম স্তরের পয়েন্ট তালিকায় তলানিতে থাকা দল নেমে যাবে দ্বিতীয় স্তরে।

Read previous post:
বুড়িগঙ্গা নদীতে নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার

তৃতীয় মাত্রা নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বুড়িগঙ্গা নদীতে পড়ে নিখোঁজের আট ঘণ্টা পর আতিফ আফনান (১২) নামে এক মাদ্রাসাছাত্রের মরদেহ...

Close

উপরে