Logo
মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সোনামসজিদ বন্দর দিয়ে ৩ দিনে চাল আমদানি ১২১৬ মেট্রিক টন

প্রকাশের সময়: ৯:৪৩ অপরাহ্ণ - রবিবার | জানুয়ারি ২৪, ২০২১

তৃতীয় মাত্রা

ভরা মৌসুমেও দেশে চালের বাজারে অস্থিরতা বিরাজ করছে। এমন সময় দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে ভারত থেকে চাল আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাজার স্বাভাবিক রাখতে এক হাজার ২১৬ টন চাল আসার মাধ্যমে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে চাল আমদানি কার্যক্রম শুরু হয়েছে।
শনিবার (২৪ নভেম্বর) পর্যন্ত টানা তিন দিনে ৩১ ট্রাকে এক হাজার ২১৬ টন চাল আমদানি হয়েছে বলে জানিয়েছেন পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার (অপারেশন) কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গেল তিনদিনে মেসার্স তাসনিম এন্টারপ্রাইজ, নজরুল অটো রাইস মিল ও মেসার্স ঘোষ এন্টারপ্রাইজ এক হাজার ২১৬ টন চাল আমদানি করেছে। চালগুলোর মধ্যে রয়েছে নন বাঁশমতি, স্বর্ণা, রত্নাসহ আউশ চাল।

এর আগে, সোনামসজিদ কাস্টমস শুল্ক স্টেশন থেকে ছাড়করণের পর চালভর্তি ভারতীয় ট্রাকগুলো পানামা ইয়ার্ডের ভেতরে প্রবেশ করে। প্রথম দিন বৃহস্পতিবার পাঁচটি ভারতীয় চালভর্তি ট্রাক প্রবেশ করে। এরপর ২৪টি ও তৃতীয় দিন শনিবার দুটি ভারতীয় চালভর্তি ট্রাক ইয়ার্ডের ভেতরে প্রবেশ করে। আশাকরছি অন্য আমদানিকারকদের আমদানিকৃত চাল দু-একদিনের মধ্যে বন্দরে প্রবেশ করবে। আর চাল আমদানি শুরু হলে ও সঠিক সময়ে দেশের বিভিন্ন মোকামে আমদানি করা চাল সরবরাহ করতে পারলে দেশের বাজারে চালের দাম কমে আসতে শুরু করবে।

Read previous post:
টিকা ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : ওবায়দুল কাদের

ফাইল ছবি তৃতীয় মাত্রা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি টিকা সংগ্রহের আগেই...

Close

উপরে