Logo
সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

ঈদে আসছে রকমারী আয়োজন নিয়ে জমজমাট পাঁচফোড়ন

প্রকাশের সময়: ৩:১৬ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ৭, ২০১৬

24তৃতীয় মাত্রা: দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মত এবারও ঈদ-উল-আযহা উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ পাঁচফোড়ন। গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে দেশের প্রথম স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলায়। প্রতিবারের মত এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারী আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের ঈদের বিশেষ ‘পাঁচফোড়ন’।
এবারের পাঁচফোড়ন সাজানো হয়েছে শ্যালিকা ও দুলাভাইয়ের বিদেশ ফেরৎ বন্ধুর মধ্যে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে। আর এইসব ঘটনার ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে নাচ, গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোটিং। যা সমসাময়িক এবং বক্তব্যধর্মী। পাঁচফোড়নের প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢং ভিন্নরকম যেখানে নির্দিষ্ট কোন উপস্থাপক থাকে না। বিভিন্ন মাধ্যমের তারকা শিল্পীরা এর উপস্থাপনায় অংশ গ্রহন করেন।
এবারের পাঁচফোড়নে বিদেশ ফেরৎ বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয় তারকা অপূর্ব এবং শ্যালিকার চরিত্রে অভিনয় করেছেন মডেল-অভিনেত্রী সারিকা।
এবারের পাঁচফোড়নে গান থাকছে তিনটি। একটি গেয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী রবি চৌধুরী ও দিনাত জাহান মুন্নি। গানটির কথা লিখেছেন জুলফিকার রাসেল, সুর করেছেন রবি চৌধুরী এবং সঙ্গীত পরিচালনা করেছেন বিনোদ রায়। এস.আই.টুটুল গেয়েছেন একটি ভিন্ন স্বাদের গান। একঝাঁক নৃত্যশিল্পীর সঙ্গে চমৎকার কোরিওগ্রাফি করে গানটিতে অংশ নিয়েছেন এস.আই.টুটুল। আর একটি গান গেয়েছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত শিল্পী পুজা ও ‘ইত্যাদি’ খ্যাত শিল্পী প্রতিক হাসান। গানটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন প্রতিক হাসান নিজেই। ঢাকা ও ঢাকার আশেপাশে গানটির চিত্রায়ন করা হয়েছে। এছাড়াও থাকছে সোহেল ও শখের পরিবেশনায় একটি নাচ। সোহেল ও শখের সঙ্গে এই নৃত্যে অংশগ্রহণ করেছে একদল নৃত্যশিল্পী।
গরুর ইন্স্যুরেন্স ও গরুর শৃঙ্খলাবোধ ও সময়ানুবর্তিতা নিয়ে রয়েছে দু’টি ভিন্নধর্মী রিপোটিং। পাঁচফোড়ন যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে পাঁচফোড়নে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক ও রসাত্মক নাট্যাংশ থাকে। এবারও কোরবানী ঈদ ও অন্যান্য বিষয়ের উপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন-কে. এস ফিরোজ, মাসুম আজিজ, জিয়াউল হাসান কিসলু, সোলায়মান খোকা, আব্দুল আজিজ, সুভাশিষ ভৌমিক, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, বিণয় ভদ্র, তোহা, জাহিদ চৌধুরী, জামিল, রতন খান, মুকুল সিরাজ, নিসা, সুজাত শিমুল, আনোয়ার শাহী, নজরুল ইসলাম, মতিউর রহমান, ফরিদ আহমেদসহ আরো অনেকে।
পাঁচফোড়ন নির্মান করেছে দেশের খ্যাতিমান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের দ্বিতীয় দিন রাত ০৮:৫০ মিনিটে প্রচারিত হবে। অনুষ্ঠানটি পরিবেশিত হবে কেয়া কস্মেটিকস্ লিমিটেড এর সৌজন্যে।

Read previous post:
একই বিভাগে আর কতদিন কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা?

বাংলাদেশ ব্যাংকের গুরুত্বপূর্ণ বিভাগগুলোতে ৫-১০ বছর ধরে একই পদে বহাল রয়েছেন বেশ ক’জন মহাব্যবস্থাপক ও উপ-মহাব্যবস্থাপক। এদের মধ্য থেকে সম্প্রতি...

Close

উপরে