Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

হার দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

প্রকাশের সময়: ৯:২২ পূর্বাহ্ণ - বুধবার | অক্টোবর ১৩, ২০২১

তৃতীয় মাত্রা

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ হার দিয়ে শুরু করলো বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে হারে টাইগাররা।

আবুধাবির টলারেন্স ওভালে মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে টস জিতে ব্যাট করতে নেমে ১৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে মাঠে নেমে এক ওভার হাতে রেখেই জয়ের দেখা পায় শ্রীলঙ্কা।

প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে খেলতে নেমে শুরুটা ভালো করেন পারফরম্যান্স খরায় ভুগতে থাকা সৌম্য সরকার। ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন তিনি। তাছাড়া অন্যান্যদের মধ্যে উল্লেখযোগ্য অপরাজিত ১৬ রান করেন শেখ মেহেদী হাসান। লিটন দাস ১৬ ও নুরুল হাসান সোহান করেন ১৫ রান। শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা শিকার করেন তিনটি উইকেট।

১৪৭ রান তাড়ায় ব্যাট করতে নেমে ৮০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের জয়কে তখন মনে হচ্ছিল নিছক সময়ের ব্যাপার। সৌম্য-মেহেদীদের সৃষ্টি করা সেই চাপ শক্ত হাতে সামাল দেন অভিষকা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে। সপ্তম উইকেটে এই দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের মুঠো থেকে ফসকে যায় ম্যাচ। শ্রীলঙ্কা লক্ষ্যে পৌঁছে যায় ১৯তম ওভারের শেষ বলে।

অভিষকা অপরাজিত থাকেন ৪২ বলে ৬২ রান করে। ২৫ বলে ২৯ রান করে অপরাজিত থেকে জয়ে দারুণ অবদান রাখেন চামিকা। বাংলাদেশের হয়ে প্রথম ৩ ওভারে মাত্র ৪ রান খরচ করা তাসকিন ১৮তম ওভারে খরচ করে বসেন ২১ রান। ১৯তম ওভারে শরিফুলের ওভার থেকেই কাঙ্ক্ষিত ১২ রান পেয়ে যায় লঙ্কানরা। খরুচে ছিলেন নাসুমও।

Read previous post:
আজ মহাঅষ্টমী, হচ্ছে না কুমারী পূজা

তৃতীয় মাত্রা চলছে পাঁচদিনের সার্বজনীন শারদীয় দুর্গোৎসব। সব বয়সী বাঙালি হিন্দু ধর্মাবলম্বী মানুষের হৃদয়ে বাঁধভাঙা আনন্দের জোয়ার। এর মধ্যে গতকাল...

Close

উপরে