Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজবাড়ীতে ইলিশ রক্ষা অভিযানে আটক ৯ জেলেকে ১৩ দিনের জেল

প্রকাশের সময়: ৬:৪৯ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ১২, ২০২১

তৃতীয় মাত্রা

শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধিঃরাজবাড়ীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ ধারার অভিযোগে ৯ জন জেলেকে ১৩ দিনের জেল দিয়ে ভ্রাম্যমান আদালত। গতকাল ১২ই অক্টোবর রাত ৩ টা থেকে সকাল ১০ পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তারের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ মাছ ধরার অভিযোগে ১১ জন জেলেকে আটক করা হয়। এরমধ্যে ৯ জন জেলেকে মৎস্য সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় ১৩ দিন করে জেল দেয়া হয়। এবং বাকি ২ জনের বয়স কম হওয়ার তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। এসময় প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে জনস্মমুখে জাল পুড়িয়ে ফেলা হয়। আর মাছগুলো স্থানীয়দের মাঝে বিতরণ করা হয়।

সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামানসহ মৎস্য বিভাগের কর্মকর্তাগণ-কর্মচারীগণ ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি টিম এই অভিযানে সহযোগিতা করে।

উল্লেখ্য, প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণের জন্য গত ৪ঠা অক্টোবর থেকে ২২ দিনের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। যা আগামী ২৫শে অক্টোবরে সমাপ্ত হবে। এসময় ইলিশ আহরণ,বাজারজাতকরণ,ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। যদি কেউ আইন ভঙ্গ করে তার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে।

Read previous post:
দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় পিইওসি স্থাপন

তৃতীয় মাত্রা দক্ষিণ এশিয়া অঞ্চলে প্রথমবারের মতো বাংলাদেশে দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনায় বেসরকারিখাতের অংশগ্রহণে প্রাইভেট সেক্টর ইমাজেন্সি অপারেশন সেন্টার (পিইওসি) স্থাপন...

Close

উপরে