Logo
বুধবার, ০৩ মার্চ, ২০২১ | ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কাল মিরপুরে ফের উচ্ছেদ অভিযান

প্রকাশের সময়: ৯:৩৬ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ২১, ২০২১

তৃতীয় মাত্রা

আগামী শুক্রবার (২১ জানুয়ারি) অবৈধ দখল উচ্ছেদে ফের অভিযান পরিচালিত হবে রাজধানীর মিরপুর ১১ নম্বর সেকশনে। এলাকার তিন নম্বর অ্যাভিনিউয়ের চার নম্বর রোডে টানা দ্বিতীয় দিনের মতো অভিযান চালাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

এর আগে বৃহস্পতিবার একই স্থানে অর্থাৎ মিরপুর ১১ নম্বর থেকে লালমাটি পলাশ নগরগামী সড়কে দিনভর উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। ডিএনসিসির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথম দিন যেসব স্থাপনা অভিযান থেকে বাদ পড়েছে অথবা আংশিক ভাঙা হয়েছে সেগুলো দ্বিতীয় দিনের অভিযানে উচ্ছেদ করা হবে।

এদিকে উচ্ছেদ অভিযানের প্রথম দিনে হওয়া সংঘর্ষকে বিবেচনায় রেখে দ্বিতীয় দিনেও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। এর জন্য অতিরিক্ত পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হবে।

অত্র সড়কটি সম্পূর্ণ দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান পরিচালনা করা হবে বলে ঘোষণা দিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। প্রথম দিনের অভিযানের সময়েই এক ব্রিফিংয়ে তিনি বলেন, আপনারা দেখেছেন আমরা কিছুদিন আগে ভাষানটেক বাজার থেকে পকেট গেটের দিকে সড়কের দুই পাশে বেশ কিছু বাড়ি-ঘর ভেঙে সড়কটি প্রশস্ত করেছি। সেখানে এমনকি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের বাড়িও রেহাই পায়নি। পকেট গেটে থাকা যে বাড়িটির কারণে দীর্ঘ যানজট হতো তা কিনে নিয়ে ভেঙে দিয়েছি। এর ফলে সেখানে যে দীর্ঘ যানজট থাকতো এখন তা আর হচ্ছে না। আমাদের আজকের মেসেজ হচ্ছে, অবৈধ দখলদার যেই হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। জনগণের জন্যই এ সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে চওড়া করা হচ্ছে, কারো ব্যক্তি স্বার্থে নয়।

আতিকুল ইসলাম বলেন, এ সড়কের পূর্ব ও পশ্চিম দুই দিকেই সড়ক প্রশস্ত করা হয়েছে। মাঝখানের এ অংশটুকু বাকি ছিল। এ সড়কটি একটি বাইপাস। এটি খুলে দিয়ে খুব সহজেই মিরপুর থেকে উত্তরার দিকে যাওয়া যাবে।

Read previous post:
হাসপাতাল ছাড়লেন ব্যারিস্টার মওদুদ

ফাইল ছবি তৃতীয় মাত্রা বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে হাসপাতাল থেকে...

Close

উপরে