Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে পাশে থাকবে এডিবি

প্রকাশের সময়: ৯:৪৬ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ১১, ২০২১

তৃতীয় মাত্রা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন ও আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে অর্থনৈতিকসহ সার্বিক বিষয়ে সহযোগিতা করে পাশে থাকার আশ্বাস দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

সোমবার (১১ অক্টোবর) সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎকালে এ আশ্বাস দেন বাংলাদেশে নবনিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর ইডিমোন গিনটিন এবং বিদায়ী কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ।

শহরের সব সুযোগ-সুবিধা গ্রামে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বর্তমান সরকার ‘আমার গ্রাম আমার শহর’ কার্যক্রম বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছে। সরকারের এ বৃহৎ কার্যক্রমে এডিবি অর্থায়নসহ কারিগরি সহযোগিতা করবে বলে মন্ত্রীকে জানান এডিবির নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর।
বাংলাদেশে অবস্থানকালে যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে দেশের উন্নয়নে সহযোগিতা করার জন্য বিদায়ী কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশকে ধন্যবাদ জানান স্থানীয় সরকারমন্ত্রী। নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টরও বাংলাদেশকে সার্বিক সহযোগিতা করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

এডিবি-কে বাংলাদেশের বিশ্বস্ত উন্নয়ন সহযোগী আখ‌্যায়িত করে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন, অর্থনৈতিক ও সামাজিক খাতে ব্যাপক অবদান রাখছে এডিবি।’ তাদের এ সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Read previous post:
মেহেন্দিগঞ্জে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে দুই বন্ধুর করুণ মৃত্যু

তৃতীয় মাত্রা আবুল হাসেম, মেহেন্দিগঞ্জ : মেহেন্দিগঞ্জ চরএককরিয়া ইউনিয়নের উত্তরচর গ্রামে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে অপু মৃধা (২৫) ও শাকিল মাঝি(২২) নামের...

Close

উপরে