Logo
শনিবার, ০৬ মার্চ, ২০২১ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১০ দিনে জিরানি খাল থেকে ২০ হাজার টন বর্জ্য ও মাটি অপসারণ

প্রকাশের সময়: ৮:১৫ অপরাহ্ণ - বুধবার | জানুয়ারি ২০, ২০২১

তৃতীয় মাত্রা

গত ১০ দিনে জিরানি খাল থেকে ২০ হাজার টন বর্জ্য ও মাটি অপসারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। একইসঙ্গে গত ৭ দিনে সেগুনবাগিচা ও পান্থপথ বক্স কালভার্ট থেকে ৬৪৯.৯৫ টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) রাত পৌনে ৮টার দিকে সিটি করপোরেশন থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।
ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় পরিচালিত তিনটি খাল ও দু’টি বক্স কালভার্ট থেকে বর্জ্য অপসারণ ও চ্যানেল পরিষ্কার কার্যক্রম গত ৭ জানুয়ারি থেকে শুরু হয়। শুক্রবার বাদে সপ্তাহের বাকি দিনে এ কার্জক্রম চলে।

চলমান বর্জ্য অপসারণ কার্যক্রম প্রসঙ্গে ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. বদরুল আমিন বলেন, জিরানী, মান্ডা ও শ্যামপুর খাল থেকে আমাদের বর্জ্য তোলা ও চ্যানেল পরিষ্কার কার্যক্রম চলমান রয়েছে। একইসঙ্গে পান্থপথ ও সেগুনবাগিচা বক্স কালভার্ট থেকেও আমাদের বর্জ্য অপসারণ কার্যক্রম চলমান আছে। ইতোমধ্যে আমরা পান্থপথ বক্স কালভার্টের ২৯টি পিটের মধ্যে ২৮টি পিটের মুখ থেকে এবং সেগুনবাগিচা বক্স কালভার্টের ১৩টি পিট থেকে বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছি।

এছাড়াও আজ সোমবার (১৮ জানুয়ারি) নগরীর মান্ডা খালের সীমানার মধ্যে থাকা এবং টিটি পাড়ায় ওয়াসা পাম্প হাউজের সীমানা ঘেঁষে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান টিটি পাড়ার উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ও তানজিলা কবির ত্রপার নেতৃত্বে মান্ডা খালের সীমানার মধ্যে থাকা চারটি ব্রিজ ও ২০টি ভবনের বর্ধিতাংশ উচ্ছেদ করা হয়।

Read previous post:
বাঁশখালী আইনজীবি সমিতির নির্বাচনে নব-নির্বাচিতদের বাঁশখালী প্রেসক্লাবের ফুলেল শুভেচ্ছা

তৃতীয় মাত্রা বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালী আইনজীবি সমিতির নির্বাচন বুধবার (২০ জানুয়ারী) সারাদিন ব্যাপী ভোট গ্রহন করা হয়।...

Close

উপরে