Logo
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেলে একদিনে দুইজনের মৃত্যু

প্রকাশের সময়: ১০:১৬ পূর্বাহ্ণ - রবিবার | অক্টোবর ১০, ২০২১

তৃতীয় মাত্রা

রাজশাহী প্রতিনিধি : গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরও দুইজন মারা গেছেন। রোববার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া দুইজনের মধ্যে একজন নওগাঁর এবং একজন চাপাইনবাগঞ্জের। তাদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। তাদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও জানান, গেল ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। রামেকের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে ১৬ জন ও করোনা উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন ৮৪ জন। মোট ১৯২ শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১০০ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৬৮টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হন পাঁচজন। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১৬২ জনের নমুনা পরীক্ষায় দুইজন শনাক্ত হন। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৩ দশমিক ১৪ শতাংশ।

Read previous post:
নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২০ জন নিহত

তৃতীয় মাত্রা পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। বন্দুকধারীরা দেশটির সোকোতো প্রদেশের একটি মার্কেটে হামলা...

Close

উপরে