Logo
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

গাজীপুরে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

প্রকাশের সময়: ৯:৫৫ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ৭, ২০২১

তৃতীয় মাত্রা

গাজীপুরে মাকে কুপিয়ে খুনের দায়ে ছেলেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম ওই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত মো. শাহজাহান খান ওরফে সাজু (৪৬) গাজীপুরের কালিয়াকৈর থানার কাঁচারস গ্রামের মো. আমছের আলী খানর ছেলে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৯ মার্চ বিকেলে বাঁশ কাটা নিয়ে বাবার সঙ্গে ঝগড়ায় লিপ্ত হয় শাহজাহান। ছেলেকে বিরত করতে গেলে হাতে থাকা দা দিয়ে মা আনোয়ারা বেগমকে কোপ দিয়ে শাহজাহান। এতে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই নিহত হন আনোয়ারা বেগম। এ ঘটনায় শাহজাহানের মামা মো. হাশেম বাদী হয়ে শাহজাহান, তার স্ত্রী মাজেদা বেগম ও ছেলে মো. মাসুম মিয়াকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে শাহজাহান একই বছরের ২ মে আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণ করেন।

আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। ওই বছরের ৩০ আগস্ট পুলিশ অন্য আসামিদের বাদ দিয়ে শুধু শাহজাহানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ১ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মোট ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার মামলার দুপুরে  বিচারক ওই রায় প্রদান করেন।

Read previous post:
চতুর্থ মেয়াদে নাজমুল হাসান বিসিবির সভাপতি

তৃতীয় মাত্রা ‘বিসিবি নির্বাচনে চমক থাকবে।’, ‘এবার সভাপতি নাও হতে পারি।’, ‘নতুন নেতৃত্ব দেখা যেতে পারে।’, ‘ডাক্তারের পক্ষ থেকে আমাকে বারবার বলা হয়েছে,...

Close

উপরে