Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মেহেন্দিগঞ্জে মোবাইল কোর্ট অভিযানে মামলা ও জাল বিনষ্ট

প্রকাশের সময়: ৮:০৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার | অক্টোবর ৭, ২০২১
তৃতীয় মাত্রা

আবুল হাসেম, মেহেন্দিগঞ্জ প্রতিনিধি : ” মা ইলিশ রক্ষা ২০২১ ” এ যখন সারা দেশে ইলিশ রক্ষার অভিযান অব্যাহত,  থেমে নেই মেহেন্দিগঞ্জ উপজেলার প্রশাসন।
অবৈধ কারেন্ট জাল ব্যবহার করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আধারে ইলিশ নিধনের মিশনে যখন জেলের দল। তখনই মেহেন্দিগঞ্জ উপজেলা প্রশাসন তৎপর। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ধারা ৫ এ পাঁচ ব্যাক্তিকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও অভিযানের প্রাপ্ত মাছ গুলো গরিব ও অসহায়দের মাছে বিলিয়ে দেওয়া হয়।
এছাড়াও উক্ত অভিযানে প্রায় ৪০০০ মিটার জাল পুড়িয়ে বিনষ্ট করেন মেহেন্দিগঞ্জ উপজেলা প্রশাসন।
ভোর ৪ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন মাসুদ এর নের্তৃত্ব একটি চৌকস টিম এ অভিযানে অংশগ্রহণ করেন।
অভিযানের বিষয়ে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন মাসুদ বলেন, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে, এবং প্রত্যেক টা ইউনিয়নের চেয়ারম্যানদের প্রতি আহবান থাকবে, স্ব স্ব ইউনিয়নের জেলেদের কে ইলিশ রক্ষার বিষয়ে সর্তক করার জন্য৷ ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এটাকে রক্ষা করার দ্বায়িত্ব আমাদের সবার।
Read previous post:
এখন আর কেউ প্রকাশ্যে ধূমপান করেন না : স্বরাষ্ট্রমন্ত্রী

তৃতীয় মাত্রা ঢাকার কেরানীগঞ্জের বসুন্ধরা আবাসিক প্রকল্প রিভারভিউ এলাকায় বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টেও আধুনিক মানের মাদকাশক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য...

Close

উপরে