Logo
রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাড়ি বাড়ি খামার তৈরী ও পশু পালন করে বেকারত্ব দূর করা সম্ভব : খাদ্যমন্ত্রী

প্রকাশের সময়: ৮:৩০ অপরাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ৫, ২০২১

ফাইল ছবি

তৃতীয় মাত্রা

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাড়ি বাড়ি খামার তৈরী ও পশু পালন করে দেশের বেকারত্ব দূর করা সম্ভব। আমি নিজেও প্রথমে দুটি গরু পালন দিয়ে শুরু করেছিলাম। এখন আমার চারটি গরু। এভাবে প্রত্যেকে যদি উদ্বুদ্ধ হয়ে গরু, ছাগল, মহিষ, ভেড়া পালন করে তাহলে শিক্ষিত যুবকদের চাকরির পিছনে ছুটে বেড়াতে হবে না। নিজেরাই স্বাবলম্বী হতে পারবে। অন্যকে কর্মসংস্থানের সুযোগ করে দিতে পারবে। মঙ্গলবার নিয়ামতপুর উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের উদ্যোগে প্রাণি প্রর্দশনী মেলা উদ্বোধন অনুষ্ঠানে তিনি ভাচর্ৃুয়ারি সংযুক্ত হয়ে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে মেলার উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাদিরা বেগম, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ মহির উদ্দিন ও থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ইয়ামিন আলী।

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা রতন কুমার কর্মকারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান নঈম, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ওবাইদুল হক, পাড়ইল ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা প্রমুখ।

প্রাণি সম্পদ প্রর্দশনী মেলায় খামারীরা উন্নত জাতের গাভী, ছাগল, মুরগীসহ বিভিন্ন প্রযুক্তি যেমন উন্নত জাতের ঘাস, ঘাস প্রক্রিয়াজাতকারী মেশিন, মেশিন মিস্কিং যন্ত্রসহ অন্যান্য প্রযুক্তি। প্রদর্শনীতে প্রায় শতাধিক খামারীসহ কয়েকশ’ উৎসুক জনতা অংশ গ্রহন করেন।

Read previous post:
বালিয়াকান্দিতে সেরা অনলাইন ক্লাস পারফর্মার হিসেবে ৯ জন শিক্ষককে সম্মাননা প্রদান

তৃতীয় মাত্রা শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধি : বিশ্ব শিক্ষক দিবসে করোনাকালীন ও মুজিব শতবর্ষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের পক্ষ...

Close

উপরে