Logo
রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

স্ন্যাপচ্যাটেও নিষিদ্ধ ট্রাম্প

প্রকাশের সময়: ৮:৩০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ১৪, ২০২১

তৃতীয় মাত্রা

সোশ্যাল মিডিয়ায় একের পর এক প্রত্যাখ্যাত হচ্ছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  এবার তাকে স্থায়ীভাবে নিষিদ্ধ করেছে সামাজিক যোগাযোগমাধ্যম স্ন্যাপচ্যাট। খবর সিএনএনের।

বুধবার এক বিবৃতিতে স্ন্যাপচ্যাটের পক্ষ থেকে এ কথা জানানো হয়।
স্ন্যাপচ্যাটের মুখপাত্র বলেন, গত সপ্তাহে এক ঘোষণায় আমরা প্রেসিডেন্ট ট্রাম্পের স্ন্যাপ অ্যাকাউন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছিলাম।  এখন আমাদের স্ন্যাপচ্যাট কমিউনিটির স্বার্থে স্থায়ীভাবে ব্যবস্থা নিয়েছি।

নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের ২০ জানুয়ারির শপথ অনুষ্ঠান ঘিরে স্ন্যাপচ্যাট ব্যবহার করে ট্রাম্প আরও সহিংসতা উসকে দিতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছিল।  ঠিক সেই সময়ে স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধের কথা জানাল।

স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ বলেছে, ট্রাম্পের ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার চেষ্টা, বিদ্বেষমূলক বক্তৃতা ও সহিংসতা প্ররোচিত করার প্রয়াস তাদের প্রতিষ্ঠানের নীতিমালার সুস্পষ্ট লঙ্ঘন।  পাশাপাশি জননিরাপত্তার স্বার্থে তারা ট্রাম্পের অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

ক্যাপিটল ভবনে সহিংস হামলার পরই ফেসবুক, টুইটার ও ইউটিউব কর্তৃপক্ষ ট্রাম্পকে নিষিদ্ধ করে।

টুইটার প্রথমে ট্রাম্পকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ করলেও পরবর্তীতে ৮ জানুয়ারি তারা ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধের ঘোষণা দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রথমে ট্রাম্পকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করে। পরে এই নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ায়। এছাড়া ইউটিউব গত মঙ্গলবার ট্রাম্পের চ্যানেল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে।

গুগল ও অ্যাপল তাদের স্টোর থেকে রক্ষণশীলদের কাছে জনপ্রিয় সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম পার্লার সরিয়ে দিয়েছে। পার্লারের বিষয়ে আমাজনও ব্যবস্থা নিয়েছে।

Read previous post:
আগামী বছর ডিসেম্বরের মধ্যে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চালু হবে : রেলমন্ত্রী

ফাইল ছবি তৃতীয় মাত্রা আগামী বছর ডিসেম্বরের মধ্যে ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।...

Close

উপরে