Logo
রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

জনতা ব্যাংকের ‘সেরা গ্রাহক’ বেক্সিমকো লিমিটেড

প্রকাশের সময়: ৫:২৭ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জানুয়ারি ১৪, ২০২১

তৃতীয় মাত্রা

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের ‘সর্বোচ্চ রপ্তানি ও সেরা গ্রাহক’ সম্মাননা পাচ্ছে বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড।
বৃহস্পতিবার ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে ২০২০ সালের সর্বোচ্চ রপ্তানির ট্রফি ও সেরা গ্রাহক সম্মাননা দেওয়া হবে বলে জনতা ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সেখানে বলা হয়, ২০২০ সালে বেক্সিমকো লিমিটেড ২ হাজার ৩২৬ কোটি ৫৪ লাখ টাকার পণ্য রপ্তানি করেছে। আর বেক্সিমকো গ্রুপের মোট রপ্তানির পরিমাণ ছিল ৪ হাজার ৭১৩ কোটি ৯১ লাখ টাকা।

পুনঃতপশিলকৃত বা পুনর্গঠিত ঋণের কিস্তি বাবদ বেক্সিমকো গ্রুপ গতবছর ৪২৬ কোটি ৬১ লাখ টাকা জনতা ব্যাংককে দিয়েছে।

আর বেক্সিমকো গ্রুপের কাছ থেকে জনতা ব্যাংকের সব মিলিয়ে আয় হয়েছে ৪৮৩ কোটি ৯২ লাখ টাকা, যা এ ব্যাংকের গ্রাহকদের মধ্যে সবচেয়ে বেশি।

বাংলাদেশের অন্যতম বড় ব্যবসায়ী গ্রুপ বেক্সিমকোর চেয়ারম্যান হিসেবে আছেন এ এস এফ রহমান। আর তার ভাই সালমান এফ রহমান আছেন ভাইস চেয়ারম্যান পদে, যিনি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা।

১৯৭০ এর দশকে যাত্রা শুরু করা বেক্সিমকোর ব্যবসা এখন ছড়িয়ে আছে বস্ত্র, ওষুধ, প্লাস্টিক, সিরামিকস, নির্মাণ, আবাসন, তথ্য-প্রযুক্তি, ব্যাংক, জ্বালানি, পাটসহ বিভিন্ন খাতে।

ইনডিপেনডেন্ট টেলিভিশন ও ডেইলি ইনডিপেনডেন্ট বেক্সিমকো গ্রুপেরই সহযোগী কোম্পানি।

বেক্সিমকো গ্রুপের আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আইএফআইসি ব্যাংক এবং বেক্সিমকো সিকিউরিটিজ।

এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো সিনথেটিকস, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং শাইনপুকুর সিরামিকস বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত।

Read previous post:
কক্সবাজারের বিজিবির ১০০ কোটি টাকার মানহানি মামলায় এনজিও কর্মীর আত্মসমর্পণ

তৃতীয় মাত্রা কক্সবাজারের টেকনাফ দমদমিয়া চেকপোস্টে ধর্ষণের মিথ্যা অভিযোগকারী ব্লাস্ট এনজিওকর্মীর বিরুদ্ধে বিজিবির করা চাঞ্চল্যকর ১০০ কোটি টাকার মানহানি মামলায়...

Close

উপরে